• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

আমদানি নির্ভরতা কমাতে কৃষি উৎপাদন বৃদ্ধির ওপর জোর দেওয়া হয়েছে

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১  

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, দেশে আমদানি নির্ভরতা কমিয়ে আনতে কৃষি উৎপাদন বৃদ্ধির ওপর জোর দেওয়া হয়েছে। দুর্যোগজনিত সংকট মোকাবেলা করে উৎপাদনের ধারাবাহিকতা বজায় রেখে আমরা অচিরেই কৃষি পণ্য রফতানি করবো। বাংলাদেশ কৃষিতে বহুদূর এগিয়েছে। এখন মাঠ ঘাট কৃষি সম্পদে ভরে উঠছে।

মন্ত্রী রোববার (১২ সেপ্টেম্বর) বিকালে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কামারালি গ্রামে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদনকারী কৃষকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।আমাদের পুষ্টি নিরাপত্তার নিশ্চয়তা দিতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, কৃষিকে আধুনিকায়ন, যান্ত্রিকীকরণ এবং সংরক্ষণ উপযোগী করে তুলতে হবে।

দেশে দানাদার খাদ্য উদ্বৃত্ত উল্লেখ করে মন্ত্রী বলেন, এক সময় আমাদের দেশ ছিল খাদ্য ঘাটতির। এখন আমরা খাদ্যে উদ্বৃত্ত। কোনো জমি পতিত না রেখে কৃষিজ পণ্য উৎপাদনের আহবান জানিয়ে ড. আব্দুর রাজ্জাক আরো বলেন, সরকার সার বীজ ও প্রয়োজনীয় ওষুধপত্র আপনাদের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। সাতক্ষীরা জেলা দুর্যোগ প্রবণ হলেও এখানে উৎপাদিত কৃষি পণ্য দেশের বিভিন্ন ঘাটতি এলাকায় পৌঁছে যায় বলে মন্তব্য করেন তিনি।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যারা আওয়ামী লীগ করেও নৌকার প্রার্থীদের হারানোর চেষ্টায় বিদ্রোহী প্রার্থী হবেন তারা আমাদের সমর্থন পাবে না কোনোদিন। বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

কৃষক সমাবেশে আরও বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি,সিনিয়র সচিব মেজবাহুল ইসলাম ও সাতক্ষীরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. নুরুল ইসলাম।

এ সময় জেলা প্রশাসক মো.হুমায়ূন কবির, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমুখ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা