ব্রেকিং:
ফাইজারের আরও ২৫ লাখ টিকা আসছে কাল এসএসসির রুটিন প্রকাশ হতে পারে বিকেলে
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১২ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

আজকের সাতক্ষীরা
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে ২৮ সেপ্টেম্বর টিকা ক্যাম্পেইন প্রধানমন্ত্রীর জন্মদিনে তারকাদের নিয়ে বিটিভির বর্ণিল আয়োজন শেখ হাসিনা শিশু পার্কের পরীক্ষামূলক যাত্রা শুরু পদ্মা নদীতে আরেকটি টানেল নির্মাণ করা হবে বাড়তি ৫ বছর শুল্ক্কমুক্ত সুবিধা দিতে পারে চীন

কালীগঞ্জে পুশকৃত বাগদা বিনষ্ট ও ব্যবসায়িকে জরিমানা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২১  

সাতক্ষীরায় অপদ্রব্য পুশ করে ঢাকায় পাঠানোর প্রস্তুতিকালে ৩০ কেজি বাগদা চিংড়ি জব্দ করে বিনষ্ট করা হয়েছে। এ সময় ওই ব্যবসায়ির কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বৃহষ্পতিবার ( ৯ সেপ্টেম্বর) দুপুর একটার দিকে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কুমারখালি গ্রামের আনন্দ মিস্ত্রীর ব্যবসা প্রতিষ্ঠানে কালীগঞ্জ উপজেলার জ্যেষ্ট মৎস্য কর্মকর্তা মোঃ শফিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

কুমারখালি গ্রামের বিশ্বজিৎ মিস্ত্রী, সুজিত মিস্ত্রী, জয়দেব মিস্ত্রী, অমল মিস্ত্রী, তারক মিস্ত্রী, বিমল মিস্ত্রী ও ভোলানাথ মিস্ত্রী জানান, স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও সাংবাদিকদের ম্যানেজ করে তাদের গ্রামের মৃত নিরঞ্জন মিস্ত্রীর ছেলে আনন্দ মিস্ত্রী দীর্ঘ ১৪ বছর ধরে বাগদা চিংড়িতে সাবু, ময়দাসহ বিভিন্ন অপদ্রব্য পুশ করে ঢাকার ব্যবসায়িদের মাধ্যমে বিদেশে পাঠিয়ে মোটা টাকা উপার্জন করে আসছিলেন। নাটানা মাছের সেট ও বিভিন্ন চিংড়ি ঘেরের মালিককে অগ্রিম দাদন দিয়ে আনন্দ গণমুখে প্রতিদিন চার থেকে পাঁচ কুইন্টাল মাছ কিনতেন। বিষয়টি নিয়ে তারা স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন, পুলিশ ও উপজেলা প্রশাসনের কাছে কয়েক দফায় অভিযোগ করেন। কিন্তু কোন কাজ হয়নি। একপর্যায়ে বিষয়টি তারা জেলা মৎস্য কর্মকর্তা, কালীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তাকে অবহিত করেন।

এরই ধারাবাহিকতায় বৃহষ্পতিবার দুপুর একটার দিকে উপজেলা জ্যেষ্ট মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলামের নেতৃত্বে তার অফিরের কর্মী উজ্জ্বল অধিকারী, সুমন ঢালী ও রতন কুমার বসাক কুমারখালি ক্লাবের পাশে আনন্দ মিস্ত্রীর ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালান। এ সময় আনন্দ মিস্ত্রী সহ চিংড়িতে অপদ্রব্য পুশকারি নয়জন মহিলা পালিয়ে যায়। এ সময় ওই ব্যবসা প্রতিষ্ঠানে পুশ করার জন্য মজুদ করা দেড় কুইন্টাল বাগদার মধ্যে পুশকৃত ৩০ কেজি বাগদা জব্দ করা হয়। পরে বেড়িবাঁধের উপর প্রেট্রোল ঢেলে আগুনি জ্বালিয়ে বিনষ্ট করা হয়। বাগদায় পুশ করার অপরাধে ব্যবসায়ি আনন্দ মিস্ত্রীর কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানার টাকা আদায় করা হয়।

কালীগঞ্জ উপজেলার জ্যেষ্ট মৎস্য কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম বলেন, বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ এর অভিযোগে আনন্দ মিস্ত্রীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত পুশকরা ৩০ কেজি বাগদা পেট্রোল ঢেলে আগুন দিয়ে বিনষ্ট করা হয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট থাকলে মোবাইল কোর্টের মধ্যেমে আনন্দ মিস্ত্রীকে সাজা দেওয়া যেতো।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা