• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনা আক্রান্তে ও উপসর্গে ৬ জনের মৃত্যু

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২১  

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে দুই নারীসহ ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় মারা গেছে একজন। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গতকাল বৃহস্পতিবার পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৮ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৬৩২ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার দেবাহাটা উপজেলার দক্ষিণ কুলিয়া গ্রামের ইউসুফ মোল্যার ছেলে মোঃ আবদুস সালাম (১৮), শ্যামনগর উপজেলার গোমনতলী গ্রামের মৃত আদেল সরদারের স্ত্রী সরবানু (৮০), পাটকেলঘাটা থানার দৌলতপুর গ্রামের জগিন্দ্র নাথের ছেলে অসুতোষ সেন (৭৫), কালিগঞ্জ উপজেলার শীতলপুর গ্রামের মৃত আব্দুল্লাহ সরদারের ছেলে আবদুর রউফ (৭০) ও একই উপজেলার রাজাপুর তেতুলিয়া গ্রামের মৃত হাজির উদ্দিনের ছেলে মোঃ শওকত আলী (৭৫)।

এছাড়া করোনা আক্রান্ত হয়ে শ্যামনগর উপজেলার ভুশুলিয়া গ্রামের ফজলুর রহমানের স্ত্রী সাহেরা খাতুন (৭০) মারা গেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ১৯ আগষ্ট থেকে ২৫ আগষ্টের মধ্যে বিভিন্ন সময় তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকাল ৬ টা থেকে রাত ৮টা ৫০ মিনিটের মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, আজ শুক্রবার সকাল পর্যন্ত মোট ৯০ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ৫ জন করোনা পজেটিভ ও বাকি ৮৫ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১৪ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ১৮ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৪ জন।

এদিকে সাতক্ষীরায় কমেছে সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ১৮৭ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৪ দশমিক ৮১ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৮ দশমিক ৫৭ শতাংশ।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে মারা গেছে আরো ৫ জন। এ সময় ১৮৭ টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ৪ দশমিক ৮১ শতাংশ। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ৮ জনের এবং সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ৯৩ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার ২৬ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৫৭৮ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৮০৬ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৬৯৩ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ১৪ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৬৯৩ জন। জেলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৯ জন। জেলায় ২৬ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬৩২ জন।

সিভিল সার্জন আরো জানান, গত ২৬ অগষ্ট পর্যন্ত জেলায় ৮৩ হাজার ৭১৭ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৭৯ হাজার ৫৭৭ জন। এদিকে সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ১২ হাজার ৮৯০ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮৫ হাজার ৪৮৪ জন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা