• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরার আলোচিত ’ফোর মার্ডার’ মামলার রায় ২৯ আগস্ট

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২১  

সাতক্ষীরার কলারোয়ায় চাঞ্চল্যকর পিতা-মাতা ও ছেলে-মেয়েসহ একই পরিবারের চারজনকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা ঘটনার মামলায় আগামী ২৯ আগস্ট রায় ঘোষণার দিন ধার্য করেছেন আদালত। জেলায় চাঞ্চল্যকর এই ফোর মাডার ঘটনায় মাত্র ১৭ কার্যদিবসে বাদী এবং আসামী পক্ষের যুক্তিতর্ক শেষে এই রায় ঘোষণার নির্ধারিত দিন ধার্য করা হলো। সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক শেখ মফিজুর রহমান ওই আদেশ দেন।

এ মামলায় রাষ্ট্র পক্ষের পিপি এড. আব্দুল লতিফ যুক্তিতর্ক শেষে একমাত্র আসামী রায়হানুর রহমানকে ফাঁসিতে ঝুলিয়ে মুত্যুদণ্ড কার্যকরের দাবির পাশাপাশি আসামি পক্ষের সিনিয়র আইনজীবী এসএম হায়দার আসামিকে বেকসুর খালাস দাবি করেছেন আদালতের কাছে।

মামলার নথি ও ঘটনার বিবরণে জানা যায়, কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলিষা গ্রামের শাহজাহান ডাক্তারের ছোট ছেলে রায়হানুর রহমান (৩৬) বেকারত্বের কারণে বড় ভাই শাহীনুরের সংসারে খাওয়া দাওয়া করতো। শারীরিক অসুস্থতার কারণে কোন কাজ না করায় গত বছরের ১০ জানুয়ারি স্ত্রী তালাক দেয় রায়হানুর রহমানকে। সংসারে টাকা দিতে না পারায় শাহীনুরের স্ত্রী দেবর রায়হানুরকে মাঝে মাঝে গালমন্দ করতো। এরই জের ধরে গত বছরের ১৪ অক্টোবর রাতে ভাই শাহীনুর রহমান (৪০) ভাবী সাবিনা খাতুন (৩০), তাদের ছেলে তৃতীয় শ্রেণীর ছাত্র সিয়াম হোসেন মাহী (১০) ও মেয়ে তাসমিন সুলতানাকে (৮) কোমল পানীয়র সাথে ঘুমের বাড়ি খাওয়ায়।

এরপর ভোর চারটার দিকে হাত ও পা বেঁধে তাদেরকে একে একে চাপাতি দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। এ সময় তাদের ৪ মাসের শিশু মারিয়াকে হত্যা না করে তাকে লাশের পাশে ফেলে রেখে যায়। এ ঘটনায় নিহত শাহীনুরের শ্বাশুড়ি ময়না খাতুন বাদি হয়ে কারো নাম উল্লেখ না করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তে নেমে সিআইডি সন্দিগ্ধ আসামি হিসেবে শাহীনুরের ভাই রায়হানুর রহমান, একই গ্রামের রাজ্জাক দালাল, আব্দুল মালেক ও ধানঘরা গ্রামের আসাদুল সরদারকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত রায়হানুরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের ২১ অক্টোবর জ্যেষ্ঠ বিচারিক হাকিম বিলাস মন্ডলের কাছে হত্যার দায় স্বীকার করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা