• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

শ্যামনগরে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উদযাপন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৯ আগস্ট ২০২১  

সাতক্ষীরার শ্যামনগরে ”সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী প্রতিপাদ্যে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে শ্যামনগর উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এবং জাতীয় মহিলা সংস্থার আয়োজনে আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও সেলাই মেশিন বিতরণ হয়েছে। রবিবার(৮ আগস্ট) সকাল ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারিদ বিন শফিক এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,বঙ্গমাতার জন্মদিন পানলের মাধ্যমে আমাদের নারীরা শিক্ষা নেবে, তারা বঙ্গমাতার জীবন থেকে শিক্ষা নিয়ে অনুপ্রাণিত হবে।আমাদের নারী জাগরণে বিপ্লব ঘটবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ উজ জামান সাইদ,ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, জাতীয় মহিলা সংস্থার সংগঠক আনিসুর রহমান,ওসিসি প্রণব বিশ্বাস। অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে বঙ্গবন্ধুর সহধর্মিণী হিসেবে নয়, একজন নীরব দক্ষ সংগঠক হিসেবে যিনি নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তি সংগ্রামে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয়সম আসনে অধিষ্ঠিত করেছেন তিনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গমাতা প্রতিটি সংগ্রামী নারীর জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

এসময় উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক আবু সাইদ, এম.কামরুজ্জামান, উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি গাজী আল ইমরান, নকশীকাঁথার পরিচালক চন্দ্রিকা ব্যানার্জি সহ অনেকে। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ওয়াপদা জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা আমিনুর রহমান।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা