• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

তালায় বাল্য বিয়ের অপরাধে বরের দন্ডাদেশ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩০ জুলাই ২০২১  

সাতক্ষীরায় কিশোরী মেয়েকে বিয়ে করার অপরাধে তালায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বর রুবেল হোসেন (২৪) কে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৮ জুলাই) রাতে তালা উপজেলার গাবতলা গ্রামে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম. তারেক সুলতানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই দন্ডাদেশ প্রদান করা হয়।

তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার জানান, তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের গাবতলা গ্রামের রজব আলী বাজনদারের ছেলে রুবেল হোসেন ৪ দিন আগে মনিরাপুর উপজেলার চালোহাটি ইউনিয়নের গোপীকান্তপুর গ্রামের জলিল বিশ্বাসের মেয়ে রিংকী খাতুনকে (১৫) বিয়ে করেন। বিষয়টি জানার পর রুবলে হোসেনকে নোটিশ পাঠানো হয়। এরপর থেকে রুবেল তার কিশোরী নববধূকে নিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন। বুধবার রাতে টানা বর্ষনের সুযোগে রুবেল তার স্ত্রীকে নিয়ে নিজ বাড়িতে ফেরার খবর পেয়ে বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়। এরপর রাত ১০টার দিকে টানাবর্ষণ ও কাদামাটির রাস্তা উপেক্ষা করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক এস.এম. তারেক সুলতানের নেতৃত্বে রুবেল’র বাড়িতে অভিযান পরিচালনা করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতে বাল্য বিবাহ নিরোধ আইনে বর রুবেলকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে, তিন মাসের কারাদন্ড প্রদান করেন। এছাড়া, কিশোরী বধূকে তার পিতার কাছে ফেরৎ পাঠানোর জন্য ওই রাতেই তাকে স্থানীয় ইউপি সদস্য’র জিম্মায় দেয়া হয়। একই সাথে এই বিয়ের উপর ২০২৪ সাল পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করা হয়। এদিকে, বর রুবেল হোসেন জরিমানার টাকা পরিশোধ করে কারাদন্ড থেকে রক্ষা পান বলে তিনি জানান।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার ও জেলা বাল্যবিবাহ প্রতিরোধে কমিটির সদস্য সাকিবুর রহমান।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা