• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১  

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় ৪৩৩ জনের শরীরে নমুনা পরীক্ষায় ১১২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যা পরীক্ষা বিবেচনায় হার ২০ দশমিক ৮৯ শতাংশ।

এনিয়ে জেলায় আজ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৩শ ৪১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৮৭ জন। বর্তমানে সাতক্ষীরা জেলায় করোনা পজেটিভ রুগীর সংখ্যা ১ হাজার ১শ ৭১ জন।এখনো পর্যন্ত জেলায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৪শ ১১ জনের।নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ২১ হাজার ১শ ১৩ জনের।এ পর্যন্ত মোট পজেটিভ রোগীর সংখ্যা ৫ হাজার ৩শ ৪১ জন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে ২০২ জন এদের মধ্যে ৩১ জনের করোনা পজেটিভ। অন্যদিকে বেসরকারি হাসপাতালে ৪১ জনের মধ্যে ৪ জন পজেটিভ। আইসিসিউতে ৮ জন ভর্তি রয়েছে। আর বাকিরা তাদের নিজ বাড়ি থেকে চিকিৎসা নিচ্ছে।সরকারি ও বেসরকারি হাসপাতালের মোট ভর্তি রোগীর সংখ্যা ২৪৩ জন।এর মধ্যে ২১ জন রোগী করোনা পজেটিভ।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা ৫শ ১৫জন।

গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় কোন মৃত্যু নেই। জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু বরণ করেছে ৮৩ জন।

এদিকে সাতক্ষীরায় আইনশৃখংলা বাহিনীর তেমন কোন তৎপরতা না থাকায় চলমান কঠোর লকডাউন চলছে ঢিলেঢালাভাবে। শহরের প্রধান প্রধান সড়ক ও হাট বাজার গুলোতে জনসমাগম লক্ষ্য করা গেছে। মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি। আংশিক খোলা রেখে বেচাকেনা করা হচ্ছে শহরের দোকান পাট গুলোতে। সড়কে জরুরি পণ্যবাহী বাহী পরিবহনের পাশাপাশি বেড়েছে ছোট ছোট যান চলাচল। খোলা রয়েছে জরুরি সেবা প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে সকল প্রকার গণপরিবহন।

অন্যদিকে, স্বাস্থ্যবিধি মেনে চলা।মুখে মাক্স দেওয়া ও লকডাউন যথাযথভাবে পালনের জন্য জনগণের প্রতি আহবান জানিয়েছেন জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা:জয়ন্ত কুমার সরকার।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা