ব্রেকিং:
ফাইজারের আরও ২৫ লাখ টিকা আসছে কাল এসএসসির রুটিন প্রকাশ হতে পারে বিকেলে
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১২ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

আজকের সাতক্ষীরা
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে ২৮ সেপ্টেম্বর টিকা ক্যাম্পেইন প্রধানমন্ত্রীর জন্মদিনে তারকাদের নিয়ে বিটিভির বর্ণিল আয়োজন শেখ হাসিনা শিশু পার্কের পরীক্ষামূলক যাত্রা শুরু পদ্মা নদীতে আরেকটি টানেল নির্মাণ করা হবে বাড়তি ৫ বছর শুল্ক্কমুক্ত সুবিধা দিতে পারে চীন

কলারোয়ায় সরিয়ে নেওয়া হয়েছে গৃহহীনদের নির্মাণাধীন ঝুঁকিপূর্ণ ঘর

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৪ জুলাই ২০২১  

কলারোয়ায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণাধীন ঝুঁকিপূর্ণ সাত পরিবারের ঘর সরিয়ে নিয়েছেন উপজেলা প্রশাসন। উপজেলার ৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে পূর্বে ইউএনওর উদ্যোগে ১৩টি পরিবারের জন্য ঘর নির্মাণ করা হয়। কিন্তু ওই স্থানটি বাগান, উচ্চস্থান ও বেলেমাটি হওয়ায় উপযুক্ত স্থানে ঘর নির্মাণ করা হয়নি বলে এলাকাবাসীর অভিযোগ ওঠে।

 

সেই সময়ে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন জুবায়ের হোসেন চৌধুরী। তিনি ঘটনা স্থান পরিদর্শন করে দেখেন যে, ওই স্থানটি উচ্চ এবং চারপাশে পুকুর ও ঘের রয়েছে। সেই কারণে অল্প বৃষ্টিতে উচ্চ স্থানের মাটি ঝরে পড়ছে। তিনি ঘরগুলি নিরাপদে রাখতে দুই পাশের পুকুরের মধ্যে ব্যারেলের টিন ও সিমেন্ট মাটির খুঁটি দিয়ে পাইলিং করার আদেশ দেন সংশ্লিষ্ট ঠিকাদারকে।

 

সেই অনুযায়ী ঠিকাদার প্রতিনিধিরা ওই স্থানে বাশের বেড়া, ব্যারেলের টিন ও সিমেন্ট মাটির খুঁটি দিয়ে পাইলিং করেন। তার পরেও মাটি ঝরে পুকুরের মধ্যে পড়ছে। নির্মাণাধীন ঘরগুলি ঝুকির মধ্যে রয়েছে। তিনি বিষয়টি দেখে সরকারের উচ্চ পদাস্থ কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনা করে ঝুকিপূর্ন ঘরগুলি সরিয়ে নেন। অবশ্য ওই নির্মাণাধীন ঘরগুলি গৃহহীনদের বুঝিয়ে দেয়া হয়নি।

 

রবিবার (১১ জুলাই) বিকালে ঘটনা স্থান সরেজমিনে পরিদর্শন করে দেখা গেছে-নির্মাণাধীন ঘরগুলি ঝুকির মধ্যে রয়েছে, সাতপরিবারের ঘর সরিয়ে নেয়া হলেও আরো এক টি পরিবারের ঘর ঝুকির মধ্যে রয়েছে। যে কোন সময় ওই ঘরটিও ভেঙ্গে পুকুরের মধ্যে পড়তে পারে বলে এলাকাবাসী ধারণা করছেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা