ব্রেকিং:
ফাইজারের আরও ২৫ লাখ টিকা আসছে কাল এসএসসির রুটিন প্রকাশ হতে পারে বিকেলে
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১২ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

আজকের সাতক্ষীরা
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে ২৮ সেপ্টেম্বর টিকা ক্যাম্পেইন প্রধানমন্ত্রীর জন্মদিনে তারকাদের নিয়ে বিটিভির বর্ণিল আয়োজন শেখ হাসিনা শিশু পার্কের পরীক্ষামূলক যাত্রা শুরু পদ্মা নদীতে আরেকটি টানেল নির্মাণ করা হবে বাড়তি ৫ বছর শুল্ক্কমুক্ত সুবিধা দিতে পারে চীন

কঠোর লকডাউনেও মোংলা বন্দরে কাজ কর্ম চলছে

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৩ জুলাই ২০২১  

কঠোর লকডাউনেও মোংলা বন্দরে কাজ কর্ম চলছে, নির্দেশনা না মেনে খোলা হয়েছে কিছু কিছু কলকারখানা।

ভোর ৬ টাকা থেকে শুরু হওয়া কঠোর লকডাউনের মধ্যেও মোংলা সমুদ্র বন্দরে বিদেশী বাণিজ্যিক জাহাজের আগমন ও নির্গমন স্বাভাবিক রয়েছে। শুক্রবার সকাল থেকে বন্দরের পশুর চ্যানেল ও জেটিতে অবস্থানরত বিভিন্ন পণ্যবাহী জাহাজের মালামাল ওঠানামা ও পরিবহণের কাজ চলছে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন। তিনি বলেন, শুক্রবার বন্দরে বিভিন্ন পণ্য নিয়ে ১২ জাহাজ অবস্থান করছে। সেগুলোর প্রত্যেকটিতে কাজ চলছে। করোনা মহামারীর মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে এ কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বন্দরের হারবার বিভাগ।

তবে নিষেধাজ্ঞা উপেক্ষা করে খোলা রাখা হয়েছে বন্দরের শিল্প এলাকার কিছু কিছু কলকারখানা। ভোর ও সকালে মামার ঘাট দিয়ে খেয়া পার হয়ে সে সকল কারখানায় যেতে দেখা গেছে শ্রমিক-কর্মচারীদেরকে। মোংলা-খুলনা মহাসড়কে বাস চলাচল করতে দেখা না গেলেও চলছে অটো, মাহেন্দ্র, টমটম ও ভ্যান গাড়ী। নদী পারাপারও স্বাভাবিক রয়েছে।

এদিকে ভোরে পৌর শহর ফাঁকা দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে নির্দেশনা না মেনে কিছু কিছু দোকান খুলতে দেখা গেছে। শহরে লোকজন ও যান চলাচল করছে অন্যান্য দিনের মতই। মাস্ক নেই অধিকাংশের মুখে।

কঠোর লকডাউনপ্রতিপালনে সকালে শহরে টহল শুরু করেছে নৌবাহিনী, রয়েছে কোস্ট গার্ড, পুলিশও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, যে বলা যারা লকডাউনের বিধি নিষেধ অমান্য করবেন তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে আইনগত কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা