ব্রেকিং:
ফাইজারের আরও ২৫ লাখ টিকা আসছে কাল এসএসসির রুটিন প্রকাশ হতে পারে বিকেলে
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১২ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

আজকের সাতক্ষীরা
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে ২৮ সেপ্টেম্বর টিকা ক্যাম্পেইন প্রধানমন্ত্রীর জন্মদিনে তারকাদের নিয়ে বিটিভির বর্ণিল আয়োজন শেখ হাসিনা শিশু পার্কের পরীক্ষামূলক যাত্রা শুরু পদ্মা নদীতে আরেকটি টানেল নির্মাণ করা হবে বাড়তি ৫ বছর শুল্ক্কমুক্ত সুবিধা দিতে পারে চীন

সাতক্ষীরায় আযানের পর মসজিদের মাইকে বিশেষ সতর্কবার্তা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৮ জুলাই ২০২১  

সাতক্ষীরার মসজিদসমূহে আযানের পর মাইকে বিশেষ সতর্কবার্তা প্রচার করা হচ্ছে। মহামারী করোনা ভাইরাস নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে আসার জন্য অনুরোধ জানিয়ে বিশেষ এ সতর্কবার্তা প্রচার করছে ইসলামিক ফাউন্ডেশন। বিভিন্ন মসজিদে প্রতি ওয়াক্তে আযানের পরে এই সতর্কবার্তা মাইকে প্রচার করতে দেখা গেছে।

ইসলামিক ফাউন্ডেশনের বিশেষ এই সতর্কবার্তায় মুসল্লীদের, দেশের সুনাগরিক হিসেবে সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে অবশ্যই মাস্ক পরে মসজিদে আসার অনুরোধ জানানো হয়েছে। একইসাথে সম্ভব হলে বাড়ি থেকে ওজু করে নিজস্ব জায়নামাজ সাথে নিয়েই মসজিদে আসতে বলা হয়েছে।

এদিকে প্রতি ওয়াক্ত নামাজের আগে ইসলামিক ফাউন্ডেশনের এমন প্রচারণাকে সাধুবাদ জানিয়েছেন মুসল্লীরা।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর উপজেলার নলকুড়া কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লী মো. জিয়াদ আলী মোড়ল বলেন, নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। আযানের মাধ্যমে আমাদেরকে যেমন দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের কথা স্মরণ করিয়ে দেওয়া হয় একইভাবে মহামারির এই সময়ে একজন সচেতন মুসল্লী হিসেবে আমাদের করণীয় কি সে বিষয়টি দৈনিক পাঁচবার স্মরণ করিয়ে দেওয়া হচ্ছে। এতে করে আমরা আরো বেশি সচেতন হয়ে উঠছি।

বিশেষ এই সতর্কবার্তা প্রসঙ্গে ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, করোনা মোকাবেলায় সতর্ক থাকার কোন বিকল্প নেই। বর্তমান সরকার কোভিড সংক্রমণ রোধে সচেতনতার ব্যাপারে ব্যাপক গুরুত্বারোপ করেছেন। আমরাও সরকারি নির্দেশনা অনুসরণ করে মুসুল্লীদের সচেতন করতে বিশেষ ওই সতর্কবার্তা মসজিদে প্রচার করতে বলেছি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা