• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

কমিটমেন্ট পূরণ না করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইভ্যালিসহ আরও কয়েকটি ই-কমার্স মানুষের কাছ থেকে অনেক টাকা নিয়েছে। কীভাবে তারা তাদের কমিটমেন্ট পূরণ করবে সেটা আমার এখন জানা নেই। কমিটমেন্ট পূরণ না করলে আইন অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।  

রোববার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ইভ্যালি একটা, আরও কয়েকটা (ই-কমার্স প্রতিষ্ঠান) মানুষের কাছ থেকে অনেক টাকা নিয়েছে। কীভাবে তারা তাদের কমিটমেন্ট পূরণ করবে, এটা আমার এখন জানা নেই। আমরা মনে করি, তারা যে কমিটমেন্ট জনগণকে দিয়েছে, তা যদি পূরণ না করে তবে আইন অনুযায়ী আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে এবং করতেই হবে।

সাংবাদিকদের উদ্দেশে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমি আপনাদের মাধ্যমে আবেদন করছি, যারা এ ব্যাপারে লগ্নি (বিনিয়োগ) করেন, ইনভেস্ট করেন তারা আগে থেকে বুঝে শুনে করবেন।

গ্রাহকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা প্রতারিত যাতে না হন, আপনারা নিজে চিন্তা করবেন, এ যে প্রলোভন আপনাদের দেখাচ্ছে, এটা বাস্তসম্মত কিনা, সেটা নিজেরা চিন্তা করে ইনভেস্ট করবেন।

আমি সবাইকে এ মেসেজটা দিতে চাই, ইনভেস্ট করার আগে আপনারা বুঝে নেবেন, আপনাদের ঝুঁকি কতখানি ও আপনারা পাবেন কীভাবে। সেটা না জেনে আপনারা ইনভেস্ট করা থেকে বিরত থাকবেন বলে যোগ করেন- আসাদুজ্জামান খান কামাল।

ই-অরেঞ্জের সঙ্গে একজন পুলিশ কর্মকর্তা জড়িত প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সেগুলো সিস্টেম অনুযায়ী চলে আসবেই। আমি যেটা বলতে চাইছি, যারা লোভনীয় মুনাফার কথা বলছেন, যে গাড়ির দাম ১০০ টাকা বলছে ৫০ টাকায় দেবে, এগুলো বাস্তবসম্মত কিনা, সেগুলো দেখেশুনে আমরা ইনভেস্ট করার জন্য অনুরোধ করছি, যেন কেউ প্রতারিত না হয়।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা