ব্রেকিং:
করোনা: সারাদেশে কমেছে মৃত্যুর সংখ্যা, শনাক্তের হার ৫.৬৭ সাতক্ষীরার কালিগঞ্জে বিদ্যুস্পৃষ্টে যুবকের মৃত্যু রাশিয়ায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুকধারীর গুলিতে নিহত ৮ করোনা উপসর্গে সাতক্ষীরায় দুই নারীসহ চারজনের মৃত্যু জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী সাতক্ষীরায় বৃষ্টিতেও ভোটারদের ভিড়
  • সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

আজকের সাতক্ষীরা

বৃষ্টিপাত নিয়ে যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১  

রাজধানীর কোথাও কোথাও আজ আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। তাই দুপুরের পর হালকা বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দেশের বিভিন্ন অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সোমবার সকাল ৯টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন গণমাধ্যমে এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরো বলেন, ঢাকায় বেশিরভাগ স্থানে মেঘলা আকাশ থাকবে। সাথে বিভিন্ন সময়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। দুপুরের পর বৃষ্টি নামার সম্ভাবনা বেশি।

এ আবহাওয়াবিদ জানান, এ মাসের শেষের দিকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। এখন বর্ষাকাল চলছে, ফলে যে কোনো সময়ে বৃষ্টির দেখা মিলতে পারে। তবে ঢাকায় বড় ধরনের বৃষ্টির সম্ভাবনা নেই।

আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে যশোর, কুষ্টিয়া, সিলেট, খুলনা, বরিশাল, পটুয়াখালিসহ দক্ষিণ অঞ্চলে নৌ বন্দরগুলোতে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুতুবদিয়ায় ৬১ মিলিমিটার। আগামী দুই একদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। এছাড়া আগামী ৫ দিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

এদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, ভারতের ঝাড়খণ্ড ও তৎসংলগ্ন উত্তর ছত্তিশগড় ও উড়িষ্যা এলাকায় অবস্থান করা সুস্পষ্ট লঘুচাপটি দূর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে এবং উত্তর পূর্ব মধ্য প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা