• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

এবারো তার ব্যতিক্রম হয়নি

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৯  

চলতি বছরে বাবাকে হারিয়েছি। এটা আমার জন্য বড় কষ্টের। এ কষ্ট আমি কখনো ভুলতে পারবো না। বাবার শূণ্যতায় বছরটি আমার শেষ হচ্ছে। চলতি বছর প্রসঙ্গে এভাবেই বললেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী সোহানা সাবা। তিনি আরো বলেন, ক্যারিয়ার নিয়ে আমি কখনো হতাশ নই। বরাবরই আমি আমার মতো  কাজ করি।

এবারো তার ব্যতিক্রম হয়নি।অনেক কাজ একসঙ্গে করতে হবে এমনটা আমি ভাবিনা। আসছে নতুন বছর নিয়ে প্রত্যাশা কি? সাবার ভাষ্য, আমি সব সময় চিন্তা করি ভালো কিছুর। আমাদের চিন্তাধারার পরিবর্তন হলে কাজেও পরিবর্তন আসবে। নতুন বছর আমাদের জন্য নতুন কোনো বার্তা নিয়ে আসবে বলেই প্রত্যাশা করছি। এ অভিনেত্রী এখন ব্যস্ত আছেন নতুন একটি চলচ্চিত্র নিয়ে। তার এবারের চলচ্চিত্রটি শিশুতোষ।

প্রথমবারের মতো এমন চলচ্চিত্রে তাকে দেখা যাবে। ‘মানিকের লাল কাকড়া’ শিরোনামের এই চলচ্চিত্রটি নির্মাণ করছেন আফজাল হোসেন। মাসুম রেজার গল্পে এটি নির্মাণ হচ্ছে। সাবা বলেন, আজ থেকে ছবিটির শুটিং শুরু করছি। আশা করছি এ ছবির মধ্য দিয়ে ক্যারিয়ারে নতুন কিছু যোগ হবে। একজন শিল্পী হিসেবে এতে কাজ করার দারুণ সুযোগ থাকছে বলতে পারি। ‘মধুর ক্যান্টিন’ শিরোনামের আরো একটি চলচ্চিত্র আছে সাবার হাতে।

খুব শিগগির এটিরও শুটিং শুরু হবে। ওপার বাংলাতেও নতুন বছরের ফেব্রুয়ারিতে নতুন একটি চলচ্চিত্রের শুটিং শুরু করবেন এ পর্দাকন্যা। এছাড়া ওপার বাংলায় মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘এপার ওপার’ শিরোনামের একটি চলচ্চিত্র। প্রায় দুই বছর আগে এ ছবির শুটিং শেষ করেন তিনি।

নতুন বছরে একটি ওয়েব সিরিজেও কাজ করার কথা জানান দুই পর্দার এই নায়িকা। এর গল্প তার নিজেরই। সাবা বলেন, চলচ্চিত্রের পাশাপাশি এবার ওয়েব সিরিজে কাজ করবো। এর গল্প আমার নিজের। এই ওয়েব সিরিজে দর্শক চমৎকার একটি গল্প পাবে। সারা বিশ্বে এখন ওয়েব সিরিজের বেশ জনপ্রিয়তা। অনেক নামি-দামি তারকা এখন ওয়েব সিরিজে অভিনয় করছেন।

আমিও চেষ্টা করবো নতুন কিছু দিতে। চলচ্চিত্রের ব্যস্ততার কারণে ছোট পর্দায় এ অভিনেত্রীর উপস্থিতি কম। তিনি সর্বশেষ দীপ্ত টিভির ‘মধ্যবর্তীনি-২’ শিরোনামের একটি ধারাবাহিকে অভিনয় করেছেন। এ নাটক নিয়ে সাবার ভাষ্য, বেশ কিছু দিন হলো দীপ্ত টিভির ‘মধ্যবর্তীনি-২’ সিরিয়ালটির শুটিং শেষ করেছি। এছাড়া কোনো নাটক আমার হাতে নেই। ‘মধ্যবর্তীনি-২’তে কাজ করার কারণ হলো আগের সিজনটিতেও মূল চরিত্রে আমি ছিলাম। এছাড়া তাদের অ্যারেঞ্জমেন্ট অনেক উন্নত।

তাই এতে কাজ করেছি। এ সমেয়র টেলিভিশন নাটক নিয়ে সাবার মন্তব্য কি? তিনি বলেন, টেলিভিশন নাটকে এখন যে ধরনের গল্প ও চরিত্র দেখি সেগুলোতে কাজ করার আগ্রহ পাইনা। আমি ক্যারিয়ারের শুরু থেকে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করতাম। এখনো তেমন চরিত্রই খুঁজি। সংখ্যা বাড়ানোর জন্য কাজ করার ইচ্ছে নেই। দীর্ঘদিন শোবিজে সাবা কাজ করছেন।

তার চোখে এ মাধ্যমটিতে এখন কেমন অসঙ্গতি ধরা পড়ে? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সব মাধ্যমেই নানা ধরনের অনিয়ম থাকে। এটি থাকবেই। তবে আমি মনে করি, যারা শোবিজে পেশাগত মনোভাব নিয়ে কাজ করেন তাদের দায়বদ্ধতা অনেক বেশি। তাদের কথা ও কাজে যেন মিল থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা