ব্রেকিং:
আফগানিস্তানে এক সপ্তাহের মাথায় ফের মসজিদে বিস্ফোরণ: নিহত ২৫, আহত অর্ধশত চট্টগ্রামের দেবপাহাড় বস্তিতে ভয়াবহ আগুন দেশের ছয় জেলায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ
  • শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের সাতক্ষীরা

পর্যটকদের জন্য খুলছে থাইল্যান্ড

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

করোনাভাইরাস মহামারির দীর্ঘদিন পর ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে থাইল্যান্ড।  দেশটির প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা সোমবার এক ভিডিও বার্তায় বলেন, ১ নভেম্বর থেকে ১০টি কম ঝুঁকিপূর্ণ দেশের জন্য থাইল্যান্ডের দরজা খুলে দেওয়া হবে। এসব দেশ থেকে পর্যটকরা থাইল্যান্ডে এসে কোয়ারেন্টিনে না থেকেই ঘুরতে পারবেন। তবে তাদের করোনা সনদ থাকতে হবে।  

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী আরও বলেন, শুধু করোনা সনদ থাকলেই হবে না, ১০টি কম ঝুঁকিপূর্ণ দেশের পর্যটকদের সঙ্গে রাখতে হবে কোভিড নেগেটিভ সার্টিফিকেটও। বিমানবন্দরে ফের তাদের করোনা পরীক্ষা করা হবে। সেই পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলে থাই নাগরিকদের মতোই তারা দেশে ঘুরে বেড়াতে পারবেন।  

বিবিসি ও রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ওই ১০টি দেশের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি ও চীন। তবে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ক্রমশ পর্যটনের বিষয়টি আরও সহজ করে দেওয়া হবে। ১ ডিসেম্বর থেকে আরও বেশি দেশের জন্য পর্যটনের দরজা খুলে দেওয়া হবে। একই সঙ্গে বিভিন্ন বিনোদন পার্কও খুলে দেওয়া হবে ১ ডিসেম্বর থেকে। ওই সময় খোলা হবে অ্যালকোহল বিক্রির দোকানও।  

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, পর্যটন শুরু হওয়ার পরে যদি দেখা যায় যে, তাতে দেশের করোনা সংক্রমণের হার বাড়তে শুরু করেছে, তাহলে ফের পর্যটকদের জন্য দেশের দরজার বন্ধ করে দেওয়া হবে। পরীক্ষামূলকভাবেই ১ নভেম্বর থেকে পর্যটন শুরু করার পরিকল্পনা করা হয়েছে।
২০২১ সালের প্রথম আট মাসে থাইল্যান্ডে মোট বিদেশি গেছে ৭০ হাজার। তাদের সবাইকে থাইল্যান্ডে নেমে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হয়েছে। অথচ সেখানে ২০১৯ সালে এক বছরে চার কোটি পর্যটক গিয়েছিলেন।  

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা