• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

দ্বিতীয় ধাপে বিমস গোল্ড মেডেল অনুষ্ঠানে প্রধান অতিথি স্পিকার

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২  

দ্বিতীয় ধাপে ৪ জন আন্তর্জাতিক ব্যক্তিত্বকে ‘বিমস গোল্ড মেডেল ২০২১’ দিচ্ছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি (বিমস)। তারা হলেন, জাতিসংঘের অম্বুসম্যান ড. কেভিন বেরি ব্রাউন, ভারতের জম্বু-কাশ্মীরের সাবেক প্রধান বিচারপতি গীতা মিত্তাল, ভারতের সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি কুরিয়ান জোসেফ, আন্তর্জাতিক বিচার আদালতের সাবেক বিচারপতি ও জাতিসংঘের অম্বুসম্যান নারী বিচারপতি জয়েসি অ্যালুস। আগামী ২৫ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট বার মিলনায়তন তাদের গোল্ড মেডেল দেবেন, যেখানে প্রধান অতিথি হিসেবে থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী।
সোমবার (১৯ ডিসেম্বর) বিমসের চেয়ারম্যান অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী বিষয়টি জানিয়েছেন।
তিনি বলেন, আগামী ২৫ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে গোল্ড মেডেল দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী এবং এতে সভাপতিত্ব করবেন সংবিধান বিশেষজ্ঞ ব্যারিস্টার এম. আমীর উল ইসলাম।
২০২১ সালে মেডিয়েশনের মাধ্যমে বিচার অঙ্গন, রাষ্ট্রীয় ও সমাজ জীবনে শান্তি স্থাপনে ভূমিকা রাখায় আন্তর্জাতিক মেডিয়েশন স্বর্ণ পদকের জন্য বাংলাদেশ, ভারত ও কেনিয়ার পাঁচ বিচারপতি এবং ঢাকা পোস্টের সুপ্রিম কোর্ট প্রতিবেদকের নাম ঘোষণা করা হয়। বিমসের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এন গোস্বামী এ ঘোষণা করেন। 
তিনি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আশরাফুল কামাল, বিচারপতি আহমেদ সোহেল, জাতিসংঘের ড. কেভিন বেরি ব্রাউন, ভারতের জম্বু-কাশ্মীরের সাবেক প্রধান বিচারপতি গীতা মিতাল, ভারতের সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি কুরিয়ান জোসেফ, আন্তর্জাতিক বিচার আদালতের সাবেক বিচারপতি ও জাতিসংঘের অম্বুসম্যান বিচারপতি জয়েসি অ্যালুস-এর নাম ঘোষণা করা হয়। 
তবে গত ৫ নভেম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আশরাফুল কামাল, বিচারপতি আহমেদ সোহেল ও ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেদী হাসান ডালিমকে‘ বিমস গোল্ড মেডেল-২০২১’ দেওয়া হয়।
সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে নেদারল্যান্ডের আরবিট্রেশন কমিটির স্থায়ী সদস্য ও বাংলাদেশ আইন কমিশনের সাবেক চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আব্দুর রশিদ তাদের হাতে পুরস্কার তুলে দেন। সম্মাননা হিসেবে তাদের এক ভরি ওজনের স্বর্ণপদক, পিতলের ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়।
 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা