• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

বন্যায় ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান দ্রুত মেরামত করা হবে: শিক্ষামন্ত্রী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সিলেটে ১২০ বছরের মধ্যে এবার ভয়াবহ বন্যা হয়েছে। বন্যার সময় পড়াশোনা বন্ধ ছিল।পরীক্ষা বন্ধ করে দিতে হয়েছে। বন্যায় যেসব শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো দ্রুত মেরামত করা হবে। সোমবার (১৮ জুলাই) সিলেট সফরকালে সার্কিট হাউজে সিলেটের শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, যারা বলছে নতুন কারিকুলামে পাঠ্যবই থেকে বিষয় বাদ দেওয়া হয়েছে, তাদের অভিযোগ সঠিক না। এগুলো সব আছে। শিক্ষার্থীরা যা কিছু শিখবে, পড়ে পড়ে শিখবে।তিনি বলেন, বন্যা কবলিত সিলেটে প্রধানমন্ত্রী নিজে ঘুরে গেছেন। তিনি সার্বক্ষণিক এ অঞ্চলের মানুষের খোঁজ রেখেছেন। উপদ্রুত এলাকার মানুষের জন্য সব ব্যবস্থা করেছেন। সেনাবাহিনীকে নিযুক্ত করেছেন।

তার নেতৃত্বের কারণে অপ্রতিরুদ্ধ গতিতে বাংলাদেশের অগ্রযাত্রা সম্ভব হচ্ছে, সারা বিশ্বও সেটা স্বীকার করে। তার কারণে শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশ একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে।শিক্ষামন্ত্রী বলেন, এখন শিক্ষায় রূপান্তর ঘটাতে হবে। তাই নতুন কারিকুলাম করেছি। দেশে ৬২ প্রতিষ্ঠানে নতুন কারিকুলামে পাইলটিং চলছে। এরমধ্যে সিলেটে তিনটি প্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে দুটি স্কুল ও একটি মাদ্রাসা। এছাড়া সিলেট শিক্ষা বোর্ডের সক্ষমতা আরও বাড়ানো হবে।

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি সোমবার সকালে একটি ফ্লাইটে একদিনের সফরে সিলেটে এসেছেন।সিলেটের শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে ওসমানীনগর উপজেলার তাজপুরে ‘ইনাগুরেশন ট্রিস ফর অ্যা বেটার ফিউচার অ্যান্ড রিমোট মেডিক্যাল এইড’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন শিক্ষামন্ত্রী।বিকেল সাড়ে ৩টার দিকে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করবেন তিনি। এরপর বিকেল ৫টার দিকে একটি ফ্লাইটে ঢাকায় ফেরার কথা রয়েছে শিক্ষামন্ত্রীর।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা