• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

ঢাবির ফাইনাল প্রফের ফল প্রকাশ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ সোমবার (১৮ অক্টোবর) দুপুর ১২টা ৩৫ মিনিটে ফল প্রকাশিত হয়েছে। ঢাবির ওয়েবসাইটে এ ফলাফল দেখা যাবে।

গত ৭ অক্টোবর নম্বর শিট জমা হওয়ার ১০ থেকে ১৫ দিনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়ে ছিলেন ঢাবি মেডিসিন অনুষদের ডিন ও পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির চেয়ারম্যান ডা. শাহরিয়ার নবী।

ফল প্রকাশ বিলম্বের কারণ উল্লেখ করে তিনি বলেছিলেন, ‘ঢাবি প্রশাসনে আমাদের ফলাফল প্রকাশসহ সার্বিক ব্যবস্থাপনায় খুবই সহায়ক ভূমিকা রাখছে। কিন্তু মেডিসিন অনুষদের হাতে এখনও সকল মেডিকেল কলেজের নম্বর শিট জমা না হওয়ায় আমরা বিশ্ববিদ্যালয়ে জমা দিতে পারছি না এবং ফলাফলও প্রকাশিত হচ্ছে না। ইতিমধ্যে শতকরা ৯০ ভাগ কলেজ নম্বর শিট জমা দিয়েছে, বাকি ১০ ভাগের জন্য আটকে আছি। আজ কয়েকটি কলেজের নম্বর শিট জমা পড়েছে, আগামী শনিবার হয়তো কিছু জমা পড়বে। সকল নম্বর শিট হাতে আসার ১০ থেকে ১৫ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে।’

এছাড়াও গত ২৭ সেপ্টেম্বর ঢাবি প্রশাসন ফলাফল প্রকাশে তাদের পুরাতন চর্চা থেকে সড়ে এসেছে জানিয়ে ডা. শাহরিয়ার নবি বলেছিলেন, ‘প্রফের ফল দিতে আগে তিন থেকে চার মাস লাগত এখন সেটা কমিয়ে আনার চেষ্টা করছি। যদি আমার সম্মনিত শিক্ষকগণ খাতা নিরীক্ষণ শেষে সঠিক উপায়ে ও সময়ে আমাকে ফলাফল প্রদান করতে পারেন তাহলে দ্রুততম সময়েই ফলাফল প্রকাশ করতে পারবো।’

এর আগে করোনা পরিস্থিতিতে দফায় দফায় পেছানোর পর গত ৮ আগস্ট শুরু হওয়া ঢাবি অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর এমবিবিএস ফাইনাল প্রফেশনাল লিখিত পরীক্ষা শেষ হয়। সকাল আটটায় প্রত্যেক মেডিকেলের পরীক্ষা নিজ নিজ ক্যাম্পাসে শুরু হয়ে ঘোষিত সময়সূচি অনুযায়ী দুপুর একটায় শেষ হয়।

সর্বশেষ ২১ আগস্ট ওপসি পরীক্ষা এবং ৩১ আগস্ট মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে শেষ হয় এমবিবিএস চূড়ান্ত পর্বের এ পরীক্ষা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা