• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সালাম মুর্শেদীর দখলে থাকা বাড়ি নিয়ে দুর্নীতি হলে কাউকে ছাড় নয়

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২  

খুলনা-৪ আসনের এমপি সালাম মুর্শিদির গুলশানের বাড়ির মালিকানার বিষয়ে দুর্নীতি হলে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

আজ রবিবার (২৮ নভেম্বর) এ বিষয়ে এক আবেদনের শুনানির সময় বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এমন মন্তব্য করেন।

এ সময় আদালত আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দুর্নীতিমুক্ত সমাজ গঠন।  তার স্বপ্ন বাস্তবায়নে এ দেশের কোনো ধরনের দুর্নীতি করার সুযোগ দেওয়া হবে না। পরবর্তী শুনানির জন্য এ বিষয়টি আগামী বৃহস্পতিবার দুপুর ২টার সময় নির্ধারণ করা হয়েছে।

আজ মামলাটি এ আদালতের কার্যতালিকার শুরুতেই এ বিষয়টি রাখা ছিল।

এর আগে গত ১ নভেম্বর  বাড়িটি দখলের বিষয়ে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের নিস্ক্রীয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এই বাড়ির মালিকানার বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে গত ৩০ অক্টোবর সকালে সরকারের সম্পত্তি নিজের নামে লিখে নিয়ে বাড়ি বানানোর অভিযোগে খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে রিট করেন। দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) সংশ্লিষ্টদের রিটে বিবাদি করা হয়েছে।

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, সালাম মুর্শেদীর গুলশানের বাড়িটি পরিত্যক্ত হিসেবে তালিকাভুক্ত। ওই বাড়ি সালাম মুর্শেদী দখল করে বসবাস করছেন। বিষয়টি নিয়ে গণপূর্ত মন্ত্রণালয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাউজক) চেয়ারম্যানের কাছে ২০১৫ ও ১৬ সালে জানতে চাইলেও কোনো জবাব দেওয়া হয়নি। এছাড়া ওই জমির নামজারি ও দলিলের বিষয়ে জানতে চেয়ে চলতি বছরের ৪ জুলাই রাজউকে আবারও চিঠি দেয় গণপূর্ত মন্ত্রণালয়। এখনও যার জবাব মেলেনি।

তিনি বলেন, সংসদ সদস্য হওয়ার সুযোগে ক্ষমতার অপব্যবহার করে বা রাজউকের সহায়তায় আবদুস সালাম মুর্শেদী ওই বাড়ি দখল করে রয়েছেন। বিষয়টি অনুসন্ধান করে আবদুস সালাম মুর্শেদী এবং রাজউক চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিট করেন তিনি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা