• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

দুই শিশুকে ধর্ষণে ৬০ বছরের কারাদণ্ড

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের মামলায় ধর্ষক আবু সালামকে (৫৫) ৬০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি এ মামলার একমাত্র আসামি।আবু সালামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার দুপুরে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রোস্তম আলী জনাকীর্ণ আদালতে এ রায় দেন।

 

এছাড়া তাকে দুটি ধারায় ৩ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামি আবু সালাম জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার পূর্ব বীরনগর গ্রামের মৃত বাচ্চু মোল্লার ছেলে। জামিনে বের হয়ে পলাতক থাকা আসামি আবু সালামের অনুপস্থিতেই মঙ্গলবার দুপুরে আদালত এ রায় ঘোষণা করেন।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, গত ২০১৭ সালের ১৪ জুলাই সকাল সাড়ে ১০টার দিকে ওই দুই শিশু জেলার পাঁচবিবি উপজেলার বীরনগর পূর্বপাড়া গ্রামের মোজাফফর হোসেনের বাড়িতে দুধ আনতে যায়। তারা দুধ নিয়ে নিজ বাড়ি ফেরার পথে সোয়া ১১টার দিকে ওই এলাকার আবু সালাম নামে এক ব্যক্তি শিশু দুটিকে টিভি দেখার প্রলোভন দিয়ে তার বাড়িতে নিয়ে যায়। ওই সময় লম্পট আবু সালাম শিশু দুটির হাতে ১০ টাকা করে মোট ২০ টাকা দিয়ে নিজ ঘরের দরজা বন্ধ করে চাকু দিয়ে ভয় দেখিয়ে পর্যায়ক্রমে শিশু দুটিকে ধর্ষণ করে।

পরবর্তীতে শিশু দুটিকে আহতাবস্থায় উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয় এবং তাদের দেয়া তথ্যানুসারে লম্পট আবু সালামকে পুলিশ গ্রেফতার করে। এরপর আসামি আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।

রায় ঘোষণার পর জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী সাংবাদিকদের জানান, দুই শিশু ধর্ষণের মামলায় আসামি আবু সালামকে ৬০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে তাকে আরও তিন বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে। তবে আসামি আবু সালাম এখন পর্যন্ত পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই এ রায় ঘোষণা করা হয়।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা