• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় বিএনপির সমাবেশে টাকা দিয়ে লোকসমাগম !

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৭ মে ২০২৩  

সাতক্ষীরায় সাধারণ লোকজনকে মাথাপিছু ১০০ টাকা দিয়ে বিএনপির সমাবেশ স্থলে লোকসমাগম দেখানোর অভিযোগ উঠেছে। শুক্রবার (২৬ মে) বিকেল ৪টায় শহরের নিরিবিলি কমিউনিটি সেন্টারে সাতক্ষীরা জেলা বিএনপির আয়োজনে গণতন্ত্র পুনরুদ্ধার ও দশ দফা দাবিতে সমাবেশ হয়েছে।
সমাবেশে আসা লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, অধিকাংশ লোকজনকে মাথাপিছু ১০০ টাকা দিয়ে সমাবেশে এনেছে বিএনপি নেতা-নেত্রীরা। কাউকে  ২০০ টাকা দিয়ে সমাবেশে নেওয়ার তথ্য পাওয়া গেছে। জনসভায় উপস্থিত হওয়া নারীদের মাথাপিছু ১০০ টাকা দিয়ে সমাবেশ স্থলে নিয়ে এসেছেন বিএনপি নেত্রী অ্যাড.শেলী। আবার বিউটি বেগম নামে এক বিএনপি নেত্রীর নেতৃত্বে মাথাপিছু ১০০ টাকা নিয়ে সমাবেশে অংশ নিয়েছে মহিলা ও পুরুষরা।
সাতক্ষীরা শহরের আমতলা এলাকার ভাড়াটিয়া মরিয়ম বেগমের কাছে কিসের সমাবেশে এসেছে জানতে চাইলে তিনি বলেন, কিসের অনুষ্ঠানে এসেছি আমি নিজেই জানি না, তবে অনুষ্ঠানের ভিতরে বসে ছিলাম। প্রোগ্রাম শেষ হওয়ায় এখন বাইরে এসেছি। অ্যাড. শেলি আপা আমাদেরকে নিয়ে এসেছে আমাদেরকে মাথাপিছু ১০০ টাকা করে দিবে। টাকা পেলে আমরা চলে যাব। 
সমাবেশে আসা আকলিমা জানান, শহরের গড়েরকান্দা এলাকার বিএনপি নেত্রী বিউটি খাতুনের কথা মতো তিনি এসেছেন। তার সঙ্গে আসা সকল মহিলাদের ১০০ টাকা দেওয়া কথা বলে সমাবেশস্থলে ডেকে এনেছেন। তবে সমাবেশ শেষ হলেও তাদের টাকা দেয়নি। 
এদিকে, টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সমাবেশে ডেকে আনলেও অধিকাংশ কে টাকা না দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে ক্ষোভ প্রকাশ করেছেন সমাবেশে আসা মহিলারা।
এবিষয়ে অভিযুক্ত বিএনপি নেতা-নেত্রীদের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করলেও ফোন রিসিভ করিনি।
সাতক্ষীরা জেলা বিএনপি আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী জানান, টাকা বিনিময়ে যদি কেউ লোকজন সমাবেশে নিয়ে আসলে তবে বিষয়টি জঘন্যতম খারাপ হয়েছে। এ বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। কাজটি যারা করেছে তাদের বিরুদ্ধে দলীয়গত ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে গণতন্ত্র পুনরুদ্ধার ও দশ দফা দাবিতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য কাজী আলাউদ্দিন, কেন্দ্র কমিটির সদস্য ডাক্তার শহিদুল আলম, জেলা বিএনপির যুগ্ম মহোদয় শেখ তারিকুল হাসান, হাবিবুর রহমান হাবিব প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক এড. সৈয়দ ইফতেখার আলী। সমাবেশে সাতক্ষীরা বিভিন্ন এলাকা থেকে কয়েক শত বিএনপি'র নেতা কর্মী অংশগ্রহণ করেন। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা