• বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৭ রজব ১৪৪৪

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরার সাংবাদিক আনিসুর রহিম আর নেই

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২৩  

সাতক্ষীরার সাংবাদিকতার প্রতীক পুরুষ, জেলা নাগরিক কমিটির আহ্বায়ক, অধুনালুপ্ত দৈনিক সাতক্ষীরা চিত্রের সম্পাদক, সাতক্ষীরা প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পত্রদূতের সম্পাদকমণ্ডলীর সভাপতি অধ্যাপক মো. আনিসুর রহিম আর নেই।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে সুন্দরবন ভ্রমণরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (৪ জানুয়ারি) সকাল ১১টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে তার জানাজা অনুষ্ঠিত হবে।

দৈনিক পত্রদূতের উপদেষ্টা সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ জানান, প্রবীণ সাংবাদিক মো. আনিসুর রহিম সপরিবারে সুন্দরবনে যাওয়ার পথে ট্রলারে আকস্মিক অসুস্থ হয়ে পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  

যশোর এমএম কলেজের ষাটের দশকের তুখোড় এই ছাত্রনেতা সত্তরের দশকের শুরুতে সাংবাদিকতা শুরু করেন। আপসহীন সাহসী সাংবাদিকতা করার কারণে অসংখ্যবার তিনি হামলা-মামলার শিকার হয়েছেন। নির্ভীক সাংবাদিক হিসেবে তিনি অন্যায় অসত্যের কাছে কখনো মাথা নত করেননি। দেশব্যাপী সিরিজ বোমা হামলার রহস্য সর্বপ্রথম তিনি দৈনিক সাতক্ষীরা চিত্র পত্রিকায় সাহসিকতার সঙ্গে প্রকাশ করেন। যার সূত্র ধরে সারাদেশে একে একে ধরা পড়ে জঙ্গিরা।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি, সাতক্ষীরা প্রেসক্লাব, সাতক্ষীরা সাংবাদিক ঐক্য, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, দ্য এডিটরস, সাতক্ষীরা জেলা জার্নালিস্ট ‌অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক সংগঠন।

এদিকে সাংবাদিকতার প্রবাদ পুরুষ মো. আনিসুর রহিমের মরদেহ শহরের সুলতানপুরস্থ নিজ বাড়িতে পৌঁছালে তাকে এক নজর দেখার জন্য ভিড় করেন তার সহকর্মী সাংবাদিক, রাজনীতিক, নাগরিক নেতৃবৃন্দসহ হাজারো মানুষ।

পারিবারিক সূত্র জানায়, আগামীকাল ৪ জানুয়ারি সকাল ১০টায় মো. আনিসুর রহিমের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সাতক্ষীরা প্রেসক্লাবে নেওয়া হবে।

পরে বেলা ১১টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে তার জানাজা অনুষ্ঠিত হবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা