• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের সাতক্ষীরা

জঙ্গি পালানোর ঘটনায় সীমান্তে সর্তকাবস্থায় বিজিবি

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২  

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে দিপন হত্যা মামলার ফাঁসির দন্ডাদেশপ্রাপ্ত আসামি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্য পালিয়ে যাওয়ার ঘটনার পর বিজিবি’র পক্ষ থেকে সাতক্ষীরা সীমান্তে সর্তকাবস্থা জারি করা হয়েছে। পলাতক দুই জঙ্গি যাতে সীমান্ত পেরিয়ে প্রতিবেশি দেশে না ঢুকতে পারে সেজন্য রোববার (২০ নভেম্বর) বিকাল সাড়ে ৪টা থেকে সাতক্ষীরা সীমান্ত জুড়ে সর্তকাবস্থা জারি করে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আল মাহমুদ (পিএসসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সীমান্তে চোরাচালানসহ যে কোন ধরনের অপরাধ দমনে তাঁর অধীনস্ত বিজিবি সদস্যরা সবসময় তৎপর রয়েছে। ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে ফাঁসির দন্ডাদেশপ্রাপ্ত আসামি পালানোর পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে সাতক্ষীরা সীমান্তজুড়ে বিজিবি’র টহল আরো জোরদার করা হয়েছে। ইতিমধ্যে তার ব্যাটালিয়নের আওতাধীন সকল বিওপিকে সেই নির্দেশনা দেয়া হয়েছে। দুই জঙ্গি সদস্য যাতে কোন ভাবেই সাতক্ষীরা সীমান্ত পেরিয়ে ওপারে যেতে না পারে তা প্রতিরোধে সবোর্চ্চ সর্তক অবস্থায় রয়েছে সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যরা। বিষয়টি তাঁর পক্ষ থেকে সার্বক্ষনিক মনিটরিং করা হচ্ছে বলে জানান তিনি।

এদিকে একইভাবে নজরদারি বৃদ্ধি করা হয়েছে সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন চেকপোষ্ট এলাকায়। সেখানে দায়িত্বরত ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সরকারি পুলিশ পরিদর্শক মাজরিয়া হোসেন জানান, কোন জঙ্গি যাতে পালিয়ে যেতে না পারে সেজন্য ইতিমধ্যে ভোমরা ইমিগ্রেশন চেকপোষ্ট এলাকায় পুলিশের পক্ষ থেকে নজরদারি বৃদ্ধি করা হয়েছে। ইমিগ্রেশন চেকপোষ্টে দায়িত্বরত প্রত্যেক পুলিশ সদস্যের মোবাইলে ওই দুই জঙ্গির ছবি দেয়া হয়েছে যাতে দেখলে সহজে তাদেরকে সনাক্ত করতে পারা যায়।

প্রসঙ্গতঃ রোববার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের মুখে স্প্রে করে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে দিপন হত্যা মামলার ফাঁসির দন্ডাদেশপ্রাপ্ত দুই আসামি পালিয়ে যায়। পলাতক আসামীরা হলেন, সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা দু’জনেই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা