• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে চলছে পতাকা যুদ্ধ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২  

এই প্রথম মধ্যপ্রাচ্যের কোন দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের সব চেয়ে বড় আসর বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট। রোববার (২০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় স্বাগতিক কাতার ও ইকুয়েডর এর মধ্যকার খেলার মধ্যদিয়ে কাতারে পর্দা উঠবে বিশ্ব ফুটলের এই বড় আসরের। আর এই বিশ্বকাপ ফুটবলকে নিয়ে সাতক্ষীরায় উন্মাদনার শেষ নেই। জেলার বিভিন্ন স্থানে শুরু হয়েছে রীতিমত পতাকা যুদ্ধ ও শোভাযাত্রা।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্বকাপ ফুটবলকে ঘিরে সাতক্ষীরার ফুটবল প্রেমিরা মূলত দুই দলে বিভক্ত হয়ে পড়েছে। বিভিন্ন দলের পতাকা শোভা পাচ্ছে বাড়ির ছাদ, রাস্তাসহ বিভিন্ন স্থানে। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে চলছে পতাকা যুদ্ধ। কে কত বড় পতাকা তৈরি করে দর্শণ করাতে পারে। ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা পতাকা ও বাদ্যযন্ত্র নিয়ে তালা উপজেলা সদরে ইতিমধ্যে বর্ণাঢ্য শোভাযাত্রাও করেছে। আর্জেন্টিনা ফ্যান ক্লাব শনিবার(১৯ নভেম্বর) বেলা ১১টায় ৬০০ হাত পতাকা নিয়ে তালা উপজেলা সদরে শোভাযাত্রা করে।

এরআগে শুক্রবার (১৮ নভেম্বর) সকালে ব্রাজিল ফ্যান ক্লাব ৩৫০ হাত পতাকা ও ব্যান্ড বাজিয়ে শোভাযাত্রা করে। ব্রাজিলকে ফুটবলের যাদুকর হিসেবে উল্লেখ করে নেইমারের মাধ্যমে দেশটি আবারো শিরোপা অর্জন করবে এমনটি দাবি ব্রাজিল সমর্থকদের । তবে আর্জেন্টিনার হয়ে খেলতে যেয়ে বেশ কয়েটি পুরষ্কার পাওয়া মেসির হাত দিয়ে আর্জেন্টেনা এবার প্রথমবারের মত বিশ্বকাপ দেশের মাটিতে নিয়ে যাবে এমনটি প্রত্যাশা ওই দলের সমর্থকদের।
তালা সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ইমরান মোড়ল জানান, ছোটবেলা থেকে আর্জেন্টিনার সমর্থক তিনি। তার পরিবারের সদস্যরাও একই পথের পথিক। মেসির খেলা তাকে বেশি আকর্ষণ করে। তাই নানা পুরষ্কারে ভূষিত মেসির হাতে তিনি এবারের বিশ্বকাপ দেখতে চান।

তালা মুক্তিযোদ্ধা কলেজের এবারের এইচএসসি পরীক্ষার্থী জগন্নাথ সরকার বলেন, আর্জেন্টিনার খেলা তার ভাল লাগে। আর এ ভাললাগা যেন এবারে মেসির হাতে বিশ্বকাপ তুলে দেওয়ার মধ্য দিয়েই পূর্ণতা পায়। একইসাথে এ খেলা বাংলাদেশের সকল ফুটবল খেলোয়াড়দেরকে উৎসাহিত করার পাশাপাশি মাদকমুক্ত বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে। তার সঙ্গে সুর মিলিয়ে তালা আলিয়া মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্র মাহাবুবর রহমান বলেন, ফুটবলের মাধ্যমে বাংলাদেশে জঙ্গীবাদের অবসান ঘটাতে হবে।
তালার আর্জেন্টিনা ফুটবল ফ্যান ক্লাবের সভাপতি হাবিবুর রহমান বলেন, ফুটবল প্রেমিক হিসেবে আর্জেন্টিনা এবার প্রথমবারের মত বিশ্বকাপ জিতবে। তাই তারা কয়েকজন মিলে উদ্যোগ নিয়ে ৬০০ হাত পতাকা বানিয়েছেন।
তালা ব্রাজিল ফ্যান ক্লাবের শাওন আহম্মেদ ও মহিব ইসলামসহ কয়েকজন জানান, ফুটবল একটি শিল্প। এর শিল্পী ব্রাজিল। জয়ের মধ্য দিয়েই ব্রাজিল সমর্থকরা নতুন ব্রাজিল দেখতে পাবে। একইভাবে ফুটবল খেলার মধ্য দিয়ে যুবসমাজ মাদক থেকে দূরে সরে আসবে।

অপরদিকে কলারোয়া উপজেলার কেরালাকাত ইউনিয়নের সাতপোতা এলাকায় টানানো হয়েছে ১১০ হাত লম্বা ব্রাজিলের পতাকা। স্থানীয় সাতপোতা যুবসংঘের উদ্যোগে এই পতাকাটি টানানো হয়েছে।

সাতপোতা যুবসংঘের সভাপতি সুমন রানা জানান, কাতাওে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। আমরা ব্রাজিল দলকে সার্পোট করি তাই পতাকা টানিয়েছি।

এদিকে বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে সাতক্ষীরায় স্পোর্টের দোকন গুলোতে বেড়েছে বিভিন্ন দেশের জার্সি বিক্রি। শহরের খেলাঘর প্লাসের মালিক সেলিম হোসেন জানান, মধ্যপ্রাচ্যে অনুষ্টিত হওয়ার কারনে অন্যবারের তুলনায় এবার বিশ্বকাপে অংশগ্রহণকারি দলগুলোর জার্সি বিক্রি বেড়েছে। তবে সব চেয়ে বেশি বিক্রি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনার জার্সি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা