• মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় ৭৩ হাজার ৭৯৭ পরিবার পাবে টিসিবি পণ্য

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২২  

আগামীকাল রবিবার থেকে সাতক্ষীরায় স্বল্প আয়ের মানুষেরা অপেক্ষাকৃত কম মূল্যে টিসিবির পণ্য পাবেন। জেলায় ৭৩ হাজার ৭৯৭ জন কার্ডধারী এ সুবিধা পাবেন। 

শনিবার দুপুরে জেলা প্রশাসক হুমায়ুন কবির তার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

জেলা প্রশাসক বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে ও জেলা প্রশাসনের তত্ত্বাবধানে  আগামীকাল রবিবারসহ দু’বার হ্রাসকৃত মূল্যে কার্ডধারীদের মাঝে টিসিবির পণ্য বিক্রি করা হবে। 

প্রথম পর্যায়ে ১ লাখ ৫১ হাজার লিটার সয়াবিন তেল, ১৫১ মেট্রিক টন চিনি ও ১ মেট্রিক টন ডাল বিক্রি করা হবে। এ লক্ষ্যে জেলায় ৪৬ জন টিসিবির ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। প্রত্যেক ব্যক্তি ২ কেজি মসুরের ডাল, ২ কেজি চিনি ও ২লিটার সয়াবিন তেল পাবেন। প্রতি কেজি চিনির দাম নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। ডালের কেজি নির্ধারণ করা হয়েছে ৬৫ টাকা এবং প্রতি লিটার সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা।

উপজেলাওয়ারী তথ্য দিয়ে জেলা প্রশাসক বলেন, সাতক্ষীরা সদর উপজেলা ও পৌরসভায় উপকারভোগীর সংখ্যা ১৭ হাজার ১৪৪ জন। এখানে ডিলারের সংখ্যা ৯ জন। পৌরসভায় ২ হাজার ৬৯৪টি পরিবার, বল্লী ইউনিয়নে ৬০৮টি, লাবসা ইউনিয়নে ১ হাজার ২৬৮টি, ঘোনা ইউনিয়নে ৬৯৮টি, ভোমরা ইউনিয়নে ১ হাজার ১১৬টি, আলীপুর ইউনিয়নে ১ হাজার ১০০টি, আগরদাঁড়ী ইউনিয়নে ১ হাজার ৩০৯টি, শিবপুর ইউনিয়নে ৯০৪টি, বাঁশদহা ইউনিয়নে ৮৮৯টি, ঝাউডাঙ্গা ইউনিয়নে ১ হাজার ১২৪টি, বৈকারী ইউনিয়নে ৯৪৪টি, কুশখালী ইউনিয়নে ৯২০টি, ধুলিহর ইউনিয়নে ১ হাজার ৩০৯টি, ব্রহ্মরাজপুর ইউনিয়নে ১ হাজার ৫৩টি ও ফিংড়ী ইউনিয়নে ১ হাজার ২০৮টি পরিবার হ্রাসকৃত মূল্যে টিসিবির পণ্য পাবেন।

সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত সাংবাদিকরা ছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা প্রমুখ উপস্থিত ছিলেন। 

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা