• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২১  

“মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কমিউিনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। শনিবার (৩০ অক্টোবর) বেলা ১১টায় জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির যৌথ উদ্যোগে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডা.আবুল কালাম বাবলা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মোঃ নজরুল ইসলাম ও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির নির্বাহী সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, আপনাদের নিজ নিজ বাড়ির পাশের মানুষটি কি করছে, সেই খোঁজ নিলে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারবেনা। জঙ্গিবাদের দূর্ণামের কারণে সাতক্ষীরা জেলার সন্তানদের প্রমোশন বঞ্চিত হচ্ছে। সেই সাথে জেলা উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে এবং পিছিয়ে পড়ছে সাতক্ষীরা। তিনি আরো বলেন, পুলিশ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ঐতিহাসিক ভূমিকা রেখেছিল। জনগণের জানমাল রক্ষার্থে অনেক পুলিশ সদস্য জীবন দিয়েছেন। জনগণের সেবায় বাংলাদেশ পুলিশ সব সময় সচেষ্ট রয়েছে। বর্তমানে পুলিশ সদস্যরা খুবই তৎপর। দেশে অন্যায় করে কেউ আর পার পাবেনা।

এর আগে কমিউিনিটি পুলিশিং ডে উপলক্ষে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে থেকে ব্যাণার ও ফেস্টুনসহকারে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যারিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে জনসভায় গিয়ে মিলিত হয়। সেখানে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এবং কেক কেটে কমিউিনিটি পুলিশিং ডে ২০২১ এর উদ্বোধন করা হয়। এসময় জেলার উর্দ্ধতন পুলিশ কর্মকর্তা ও বিভিন্ন থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাব ইন্সপেক্টর শেখ হাবিবুর রহমান।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা