• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনা উপসর্গে নারীর মৃত্যু

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধা নারীর মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে জেলায় ১৭ অক্টোবর পর্যন্ত জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭২৬ জন। জেলায় নতুন করে কারো করোনা সনাক্ত হয়নি।

করোনা উপসর্গে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার বেজরআটি গ্রামের মোঃ কামালা উদ্দিনের স্ত্রী করিমন বিবি ( ৬০)।
সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে তারা ৯ অক্টোবর তিনি সামেক হাসপাতালে ভর্তি হন এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ অক্টোবর ভোর ৫টার দিকে তিনি মারা যান।

সামকে হাসপাতাল সূত্রে জানা যায়, ১৮ অক্টোবর পর্যন্ত মোট ২৬ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৭ জন। করোনা উপসর্গে মারা গেছে এক জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে এক জন। এসময় ১৪টি নমুনা পরীক্ষা করে করো করোনা সনাক্ত হয়নি। এপর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৬৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৮৯ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৮৯ জন। হাসপাতালে কোন করোনা রোগী ভর্তি নেই। জেলায় ১৭ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭২৬ জন।

সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৪ লক্ষ ৫৯ হাজার ৯৯৬ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৬০ হাজার ৭৯৪ জন। গত ২৪ ঘন্টায় সনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৭ হাজার ৮৪ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ হাজার ৭১৬ জন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা