ব্রেকিং:
আফগানিস্তানে এক সপ্তাহের মাথায় ফের মসজিদে বিস্ফোরণ: নিহত ২৫, আহত অর্ধশত চট্টগ্রামের দেবপাহাড় বস্তিতে ভয়াবহ আগুন দেশের ছয় জেলায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ
  • শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনা উপসর্গে এক জনের মৃত্যু

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে জেলায় ১১ অক্টোবর পর্যন্ত জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭১৭ জন। নতুন করে এক জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া গ্রামের মৃত তোফাজ উদ্দীনের ছেলে ইউসুফ আলী (৫৫)।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ১১ অক্টোবর সন্ধ্যা ৬টায় তিনি সামেক হাসপাতালে ভর্তি হন এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি মারা যান।

সামকে হাসপাতাল সূত্রে জানা যায়, ১২ অক্টোবর পর্যন্ত মোট ৪৬ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৯ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৮ জন। করোনা উপসর্গে মারা গেছে এক জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে এক জন। এ সময় ৬০ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১দশমিক ৬৭ শতাংশ।

তিনি আরো বলেন, ১১ অক্টোবর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৬৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৭০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৪ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১০৬ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১০৫ জন। হাসপাতালে কোন করোনা রোগী ভর্তি আছে ১ জন। জেলায় ১১ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭১৭ জন।

সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সিনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৪ লক্ষ ৩৩ হাজার ৩৮২ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৫৪ হাজার ৬৭৩ জন। গত ২৪ ঘন্টায় সিনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৭ হাজার ৮০৩ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ হাজার ৩২১ জন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা