• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনা উপসর্গে শিশু-নারীসহ তিন জনের মৃত্যু

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২১  

সাতক্ষীরায় ফের বেড়েছে উপসর্গে মৃত্যু। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক শিশু ও এক নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ৯ অক্টোবর পর্যন্ত জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭১৪ জন। নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার ধোপাডাঙ্গা গ্রামের মুকুল গাজীর ছেলে মাষ্টার রিয়াদ (১২), তালা উপজেলার রেউই বাওনডাঙ্গা গ্রামের আকবর আলীর স্ত্রী হালিমা খাতুন (৪৫) ও সদর উজেলার বাঁশদহা গ্রামের মৃত ফরাহাদ দালালের ছেলে আবদুল জলিল দালাল (৭০)।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ১ অক্টোবর থেকে ৮ অক্টোবরের মধ্যে তারা সামেক হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ অক্টোবর ভোর রাত পৌনে ১২টা ২৫ মিনিট থেকে বিকাল ৪ টার ১০ মিনিটের দিকে তারা মারা যান।

সামকে হাসপাতাল সূত্রে জানা যায়, ১০অক্টোবর পর্যন্ত মোট ৩৮ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১১ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৫ জন। করোনা উপসর্গে মারা গেছে দুই জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে তিন জন। এ সময় ২২ টি নমুনা পরীক্ষা করে কারো করোনা সনাক্ত হয়নি।

তিনি আরো বলেন, ৯ অক্টোবর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৬২ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৬২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১১২ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১০ জন। হাসপাতালে করোনা রোগী ভর্তি আছে ২ জন। জেলায় ৯ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭১৪ জন।

সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৪ লক্ষ ১৭ হাজার ২৫ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৫২ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় সর্বাধিক ১৮ হাজার ১৩৩ জন সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। এসময় দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৬৩৯ জন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা