• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনা উপসর্গে তিন জনের মৃত্যু, কমেছে সংক্রমণ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১  

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে দুই নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৬৯১ জন।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, তালা উপজেলার পরানপুর গ্রামের রুপ কুমার দাসের স্ত্রী চন্দনা বিশ্বাস (৪০), সদর উপজেলার দেবনগর গ্রামের আবদুস সাত্তার সরদারের স্ত্রী মেহেরুননেছা (৬৭) ও সাতক্ষীরা শহরের সুলতানপুর এলাকার মৃত নাছিমউদ্দিনের ছেলে বীর মুক্তিযোদ্ধা রইজ উদ্দিন (৭০)।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে বিভিন্ন সময় তারা সামেক হাসপাতালে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৫ সেপ্টেম্বর ভোর রাত ১ট ২৫ মিনিট থেকে সকাল পৌনে ৯ টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় ৫৮ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা সনাক্ত হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ৭২ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৪ দশমিক ৮৪ শতাংশ।

সামেক হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ সেপ্টেম্বরের পর্যন্ত মোট ৫৩ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১০ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৪ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে তিনজন। এ সময় ৫৮ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা সনাক্ত হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ৭২ শতাংশ। তিনি আরো বলেন, ২৫ সেপ্টম্বর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৪৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৫৫২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৬ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ২০৭ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ২০৪ জন। জেলায় ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬৯১ জন।

সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৯৩ হাজার ২৯৯ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ২১ হাজার ১৭৭ জন। গত ২৪ ঘন্টায় সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ২ হাজার ২৬৭ জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৩ হাজার ৫৮৩ জন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা