• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরায় ঢাবির প্রাক্তন শিক্ষার্থীদের ‘ঘরে বসে আহার’ কর্মসূচি

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

বাংলাদেশের এমন কোনো আন্দোলন নেই, যুদ্ধ নেই যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের অগ্রণী ভূমিকা নেই। তেমনিই মহামারী করোনার বিরুদ্ধে যুদ্ধে নেমেছে সাতক্ষীরার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা। প্রতিদিনই কোনো না কোনো এলাকায় অসহায় দুস্থ পরিবারের ঘরে পৌঁছে যাচ্ছে পুষ্টির গুণগত মানসম্মত তৈরি খাবার। মঙ্গলবার( ২১ এপ্রিল) করোনার করাল গ্রাসে দিশেহারা মানুষকে সহায়তায় কাজ করে যাচ্ছে, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাতক্ষীরা শাখার সদস্যরা। 
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের সাতক্ষীরা সংগঠন সাতক্ষীরার ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা দুর্গতদের দুপুরের পাবার পৌঁছে দিতে উদ্যোগ নেয়। ২৪ মার্চ মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের মধ্য দিয়ে শরু করে তাদের কার্যক্রম। আর ৪ এপ্রিল থেকে শুরু হয় কর্মহীন দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ। তাদের সাথে সংযুক্ত হয় সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ ও একটি নিউজ পোর্টাল ডেইলি সাতক্ষীরা।

সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকায় সকাল হলেই শুরু হয় চাল ডাল তরিতরকারি মাছ মাংস নিয়ে রান্নার আয়েঅজন। শিক্ষিত এ যুব সমাজ মানব দেহে পুষ্টির ঘাটতি পূরণে যা দরকার তা দিয়েই তৈরি করছে দুপুরের খাবার। ভ্যান, ইজিবাইক ও মটরসাইকেলে পৌছে যাচ্ছে ওইসব দুস্থ মানুষের বাড়িতে। কর্মহীন এসব অসহায় দুস্থ মানুষ গুলো এই খাবারের প্যাকেট পেয়ে মুখে ফুটে ওঠে এক ফালি হাসি। দীর্ঘমেয়াদী কর্মহীন মানুষের পাশে দাড়াতে কর্মহীন দুস্থ মানুষের মাঝে খাবার বিতরনে তারা এ উদ্যোগ নিয়েছেন।

জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সেক্রেটারী নজরুল ইসলামও তাদের এ উদ্যোগে মুগ্ধ হয়ে জানান, কর্মহীন মানুষ যারা বাড়িতে আছে, যাদের খাবার অভাব, তাদের কাছে খাবার পৌছে দেয়া প্রশংসনীয় উদ্যোগ। জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল তাদের এ পুষ্টিকর খাবার সরবরাহের এ কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে বলেছেন তাদের মত অনেকেই এগিয়ে আসবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান 'ঘরে বসে আহার' কর্মসূচির পরিদর্শনে গিয়ে তাদের ধন্যবাদ জানিয়ে বলেছেন, তাদের এ উদ্যোগ এটি একটি অনুপ্রেরণাদায়ক।

সংগঠনটি সাতক্ষীরা পৌরসভার ৯টি ওয়অর্ড সহ সদর উপজেলার ৪টি ইউনিয়নে প্রতিদিন সাড়ে ৪শ পরিবারের কাছে তাদের তৈরি খাবার পৌছে দিয়ে আসছে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা