• রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

আজকের সাতক্ষীরা

ফের সাতক্ষীরায় করোনা ঊর্ধ্বমুখী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৩ জুন ২০২১  

একদিন আগে সংক্রমণের হার ৩৬ শতাংশে নেমে আসায় কিছুটা স্বস্তি ফিরেছিল। তবে গত ২৪ ঘণ্টায় জেলায় রেকর্ড করোনা শনাক্ত হয়েছে। মাত্র ৮১ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে ৫২ জনের। এতে করোনা আক্রান্তের হার ৬৩ দশমিক ৪১ শতাংশে দাঁড়িয়েছে।

 

শনিবার (১৩ জুন) সন্ধ্যায় সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, জেলায় এ পর্যন্ত ২ হাজার ৩৭৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ সময় নমুনা পরীক্ষা করা হয় ১০ হাজার ১২৮ জনের। এরমধ্যে বর্তমানে ৬৮৩ জন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সাতক্ষীরা সদর হাসপাতাল, বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক এবং বাড়িতে চিকিৎসাধীন আছে। এছাড়া অন্যরা সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। জেলায় করোনায় মোট মৃত্যু ৫৩ জন ও সাতক্ষীরা মেডিকেল কলেজ ও সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গে মৃত্যু হয়েছে ২৪২ জনের।

 

এদিকে, করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় মেয়াদের লকডাউন শনিবার (১২ জুন) ভোর রাত ১২টা থেকে শুরু হয়েছে। আগামী ১৮ জুন মধ্যরাত পর্যন্ত জেলাব্যাপী এই লকডাউন বলবত থাকবে। কিন্তু লকডাউনের মধ্যেও ঠেকানো যাচ্ছে না করোনা সংক্রমণ বৃদ্ধি। গত ৫ জুন থেকে সীমান্ত জেলা সাতক্ষীরায় লকডাউন শুরু হয়।

 

দ্বিতীয় মেয়াদের লকডাউনে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী কেনাকাটার সময় এক ঘণ্টা এগিয়ে সকাল ৮ টা থেকে বেলা ১১টা পর্যন্ত করা হয়েছে। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী এই লকডাউন বাস্তবায়নে এবং মানুষকে ঘরে রাখতে নিরবচ্ছিন্ন সেবা অব্যাহত রেখেছে। রাস্তায় ছোট যানবাহন ও সীমিত পরিসরে মানুষ চলাচল করছে। শহরের ছোট ছোট গলি রাস্তাগুলোর মুখ বাঁশ দিয়ে বন্ধ করে রাখা হয়েছে।

 

বন্ধ রয়েছে আন্তঃজেলা ও দূরপাল্লার গণপরিবহন। পার্শ্ববর্তী দেশ থেকে অবৈধ অনুপ্রবেশরোধে সীমান্তে বিজিবির কঠোর নজরদারি জারি রয়েছে। জেলাব্যাপী অব্যাহত আছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা