• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৮ ১৪২৮

  • || ১২ জ্বিলকদ ১৪৪২

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরা জেলা পরিষদে ১৬টি খেয়া ঘাটের দরপত্র গ্রহণ

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২ এপ্রিল ২০২১  

সাতক্ষীরা জেলা পরিষদে দরপত্র গ্রহীতাদের অনূকূলে বাংলা ১৪২৮ সনের খেয়া ঘাটের ইজারা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (০১ এপ্রিল) বিকালে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে খেয়া ঘাট টেন্ডার দরপত্র গ্রহীতাদের সম্মুখে সাতক্ষীরা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব ১৬টি দরপত্রের মধ্যে ৯টি সর্বোচ্চ দরপত্র গ্রহীতাদের অণূকূলে এ খেয়া ঘাট ইজারা প্রদান করেন।

সাতক্ষীরা জেলা পরিষদে ১৪২৮ সনের ১৬টি খেয়া ঘাট ইজারা প্রদানের জন্য দরপত্র আহবান করা হয়। সরকারি রাজস্ব বৃদ্ধির লক্ষ্যে গত বছরের তুলনায় কয়েক লক্ষ টাকার অতিরিক্ত রাজস্ব আদায় করা সম্ভব হবে। সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব’র ঐকান্তিক প্রচেষ্টায় এ অতিরিক্ত সরকারি রাজস্ব আদায় হবে।

জেলা পরিষদের আওতাধীন দমদম নাজিমগঞ্জ খেয়া ঘাট ইজারা দেওয়া হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা, কুলতলী খেয়া ঘাট ৮০ হাজার টাকা, বুধহাটা খেয়া ঘাট ৫৬ হাজার ৩০০ টাকা, বন্যাতলা খেয়া ঘাট ১ লক্ষ ১৬ হাজার টাকা, কাকবাসিয়া খেয়া ঘাট ২৩ হাজার ২০০ টাকা, ঝাপালী মাদারবাড়িয়া খেয়া ঘাট ২ লক্ষ ৮৬ হাজার টাকা, নওয়াবেকী গড়কুমারপুর খেয়া ঘাট ১৬ লক্ষ টাকা, কোলাগেড়ালী খেয়া ঘাট ১ লক্ষ ১ হাজার টাকা ও চ্যাটাপুকুর খেয়া ঘাট ২০ হাজার ২০০ টাকায় ইজারা প্রদান করা হয়েছে। বাকি খেয়া ঘাটগুলি ইজারা প্রদানে প্রক্রিয়াধীন আছে। জেলা পরিষদের এ ০৯টি খেয়া ঘাট থেকে ২৪ লক্ষ ৫৩ হাজার ৭০০ টাকা রাজস্ব আদায় হবে।

এসময় ইজারা প্রদানকালে আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ মো. আল ফেরদাউস আলফা, জেলা পরিষদের সহকারি প্রকৌশলী আসিফ এহসান, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস.এম খলিলুর রহমান, উচ্চমান সহকারি শফিকুল হক ও রাকেশ মল্লিক প্রমুখ। এসময় জেলা পরিষদের সদস্য, কর্মকর্তা ও ১৬টি খেয়া ঘাট দরপত্র দাতারা উপস্থিত ছিলেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা