• শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৯ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

আজকের সাতক্ষীরা

সাতক্ষীরা ওয়াটার হারভেস্টিং ও স্যানিটারী সেন্টার এক্সপোজার ভিজিট

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২০  

ওয়াস এসডিজি প্রকল্প’র আওয়াতায় হোপ ফর দি পুওরেস্ট (এইচপি)’র আয়োজনে রেইন ওয়াটার হারভেস্টিং প্লান্ট ও স্যানিটারী সেন্টার এক্সপোজার ভিজিটের আয়োজন করা হয়। সাতক্ষীরা পৌরসভার মেয়র মোঃ তাজকিন আহমেদ ও কলারোয়া পৌরসভার মেয়র মোঃ মনিরুজ্জামান বুলবুল।

সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র ফারহা দীবা খান সাথী, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ শফিক-উদ-দৌলা সাগর, সাতক্ষীরা পৌরসভার সেক্রেটারী মোঃ সাইফুল ইসলাম ও কলারোয়া পৌরসভার সেক্রেটারী তুষার কান্তি দাশ, সাতক্ষীরা পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান উপস্থিত থেকে উদ্যোক্তা মোছাঃ তহুরুন নাহার, রসুলপুর, সাতক্ষীরার বাড়ীতে রেইন ওয়াটার হারভেস্টিং পরিদর্শন ও উদ্বোধন করেন এবং পরবর্তীতে সকলকে নিয়ে আয়েশা স্যানিটারী, উদ্যোক্তা মোঃ আব্দুল গফফার, কদমতলা বাজার, সাতক্ষীরাতে পরিদর্শন করা হয়। সকলের উপস্থিতিতে রেইন ওয়াটার হারভেস্টিং উদ্বোধন করেন।

রেইন ওয়াটার হারভেস্টিং একটি সময়োপযোগী উদ্যোগ হিসেবে মেয়র মহোদয়বৃন্দ এইচপি আশাকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পরবর্তীতে স্যানিটারী ফিল্ডে উৎপাদিত পণ্যের গুণাগুণ প্রশংসা করেন। মেয়র বৃন্দ এইচপি’র কার্যক্রম আরো সম্পসারিত হবে হলে আশা ব্যক্ত করেন। অনুষ্ঠানে উদ্যোক্তাবৃন্দ নিজেদের মধ্যে অভিজ্ঞতা সঞ্চার করেন যেটি তাদের ব্যবসাকে সমৃদ্ধ করবে বলে আশা ব্যক্ত করেন। সকল কার্যক্রম পরিদর্শনকালীণ সময়ে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভার ওয়াস ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন এইচপি আশা’র টাউন কোঅর্ডিনেটর মৃনাল কুমার সরকার ও অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম খান, মোছাঃ রোকসানা পারভীন, নন্দিতা রানী দত্ত, মঙ্গল পরমন্য ও সুমনা বিশ^াস। উদ্যোক্তা তহুরুন নাহার বলেন রেইন ওয়াটার হারভেস্টিং আমাদের জন্য খুবই ভাল একটি উদ্যোগ এবং এর পানি আমরা পান করতে পারবো এজন্য আমরা নিজেরা এটি সংরক্ষণ করবো। উল্লেখ্য, এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা