• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

আজকের সাতক্ষীরা
৩৪

‘সরকারের বিরুদ্ধে বিষোদগারের নিয়মিত রুটিন করেছে বিএনপি’

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৪ জুন ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাস সংকটে ঐক্যবদ্ধ না থেকে সরকারের বিরুদ্ধে বিষোদগারের নিয়মিত রুটিন করেছে বিএনপি।

বৃহস্পতিবার নিজ বাসভবন থেকে সড়ক ও জনপথ অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্স যুক্ত হয়ে এ কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, দেশের এই সংকটে সরকার সবার কাছ থেকে দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে। দ্বিমত, বহুমত, গণতান্ত্রিক সমাজের অলংকার। কিন্তু অভিন্ন শত্রু করোনার বিরুদ্ধে আমরা দ্বিমত পোষণ করতে পারি না। কিন্তু বিএনপি প্রথম থেকে তা করে আসছে। 

করোনাভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকাই সংকট সমাধানে সবচেয়ে বড় শক্তি। এতে লড়াইয়ে ময়দানে থাকা যোদ্ধারা আরো মনোবল পাবে। বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলকে বলবো সরকারের সমালোচনাকে আপনারা নিত্য রুটিনে পরিণত করবেন না। এ ধরনের অপপ্রচার ও বিভ্রান্তি করোনাভাইরাসকে আরো প্রাণশক্তি যোগাচ্ছে। সংকটের গহীন আধারে আলো হাতে কান্ডারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইস্পাত কঠিন লড়াইয়ে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তিনি। দুর্যোগকবলিত সময়ে তার পরীক্ষিত নেতৃত্ব সরকারের পাশাপাশি আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা জনগণের পাশে আছে। 

তিনি বলেন, শেখ হাসিনা করোনাভাইরাসের প্রথম থেকেই দলীয় নেতাকর্মীদের জনগণের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে শেখ হাসিনা। ত্রাণ কার্যক্রমে অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন।

সংকটে আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণের পাশে দাঁড়িয়ে জনগণকে সচেতন করেছে। মাস্ক পরিধান করাসহ বিভিন্ন ধরনের সতর্কতামূলক পরামর্শ দিয়েছে। 

সেতুমন্ত্রী আরো বলেন, কিছু পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে আমরা অভিযোগ পেয়েছি। এ বিষয়ে সচিবের সঙ্গে কথা বলেছি এবং পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। সরকার যে নির্দেশ দিয়েছে সেই নির্দেশনা পালনের জন্য। পাশাপাশি যেসব পরিবহন স্বাস্থ্যবিধি ও নিয়ম-কানুন মানবে না এবং অতিরিক্ত ভাড়া আদায় করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসন, বিআরটিএ, ডিএমপি, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসন ভিজিবিলিটি টিমকে বলা হয়েছে। 

সংকটের এই সময় পরিবহন মালিক-শ্রমিকদের দৃষ্টান্ত স্থাপন করার জন্য আবারো আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিশ্বের ২১৫টি দেশ করোনাভাইরাস আক্রান্তের মধ্যে বাংলাদেশ ২১তম অবস্থানে নেমে এসেছে। এই সংক্রামণে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে বিশেষজ্ঞদের আশঙ্কা। অবনতিশীল পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখতে, শৈথিল্য পরিস্থিতি আরো নাজুক করে তুলবে। সরকারের পাশাপাশি সামাজিক সংগঠন, সংস্কৃতি সংগঠন, অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনকে সামাজিক ভূমিকা পালন করার আহ্বান জানান সেতুমন্ত্রী।

তিনি আরো বলেন, অভিযোগ আছে অনেক হাসপাতালের বিরুদ্ধে যথাযথ করোনা রোগীদের সেবা দিচ্ছে না। বিষয়টি গুরুত্ব সহকারে দেখার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ও কর্তব্যরত চিকিৎসকদের দৃষ্টি আকর্ষণ করছি। সংকটে হাসপাতালে রোগীরা উপকৃত না হলে যাবে কোথায়। এ সময় করোনাসহ সব রোগীদের সেবা দেয়ার জন্য অনুরোধ করেন তিনি। 

মন্ত্রী বলেন, আমাদের ছয় মাসের খাদ্য মজুদ আছে। সামনে আছে কল্যাণমুখী বড় ধরনের বাজেট। কাজেই হতাশায় না হারিয়ে আশা নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর