• মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৮

  • || ০৬ শাওয়াল ১৪৪২

আজকের সাতক্ষীরা

শেষ দুই বলে চার মেরেও হারল দিল্লি, শীর্ষে কোহলিরা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২১  

মোহাম্মদ সিরাজের করা শেষ দুই বলে টানা চার মেরেছেন ঋষভ পান্ত। কিন্তু কোনো লাভ হলো না দিল্লি ক্যাপিটালসের। মাত্র ১ রানে হারল দলটি। আর আসরের পঞ্চম জয় নিয়ে চেন্নাই সুপার কিংসকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

মঙ্গলবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে এবি ডি ভিলিয়ার্সের দারুণ ইনিংসে দিল্লির সামনে ১৭২ রানের লক্ষ্য দেয় বেঙ্গালুরু। জবাব দিতে নেমে দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় দিল্লি। ৭ বলে ৬ রান করে সাজঘরে ফেরত যান ওপেনার শিখর ধাওয়ান।

তিন চারে ১৮ বলে ২১ রান করে আউট হন আরেক ওপেনার পৃথ্বী শও। স্টিভ স্মিথও নিজের ইনিংসকে খুব বেশি লম্বা করতে পারেননি। ৫ বলে ৪ রান করে মোহাম্মদ সিরাজের বলে আউট হন তিনি। স্কোরবোর্ডে ৫০ রান যোগ করার আগেই তিন উইকেট হারিয়ে ফেলে দিল্লি। এরপর মার্কোস স্টয়নিসের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েন অধিনায়ক পান্ত।

৯২ রানে ৪ উইকেট হারানোর পর দায়িত্বশীল ব্যাটিংয়ে দিল্লিকে লড়াইয়ে ফেরান অধিনায়ক পান্ত ও হেটমায়ার। ১৮তম ওভারে তিন ছক্কা মারার পরের ওভারে ২৩ বলে ফিফটি হাঁকিয়ে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে এসেছিলেন হেটমায়ার। ৩২ বলে এই জুটির পঞ্চাশ হয়। শেষ ওভারে দলের দরকার ছিল ১৪ রান, হাফ সেঞ্চুরি থেকে ৩ রান দূরে ছিলেন পান্ত। ম্যাচটা জমিয়ে তোলেন তারা দুজন।

মোহাম্মদ সিরাজ নেন শেষ ওভারে ১৪ রান ঠেকানোর দায়িত্ব। প্রথম দুই বলে প্রান্ত অদল-বদল করে দুটি রান নেন পান্ত ও হেটমায়ার। ডানহাতি পেসারের ফুলটস ও ইয়র্কারে সুবিধা করতে পারছিলেন না তারা। তৃতীয় বলে ডট, এরপর দুই রান নেন পান্ত, করেন হাফ সেঞ্চুরি। শেষ দুই বলে ১০ রান লাগতো, পঞ্চম বলে চার মারেন দিল্লি অধিনায়ক। শেষ বলেও চার মারেন তিনি। কিন্তু তখনও ২ রান দূরে ছিল লক্ষ্য। ৪ উইকেটে ১৭০ রান করে দিল্লি।

পান্ত ও হেটমায়ারের ৭৮ রানের অবিচ্ছিন্ন জুটি ছিল ৪৪ বলের। পান্ত ৪৮ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন। আর হেটমায়ারের ২৫ বলে ৫৩ রানের ইনিংসে ছিল দুই চার ও চার ছক্কা।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা