• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৮ ১৪২৮

  • || ১২ জ্বিলকদ ১৪৪২

আজকের সাতক্ষীরা

মুক্তিযুদ্ধর চেতনা ও ডিজিটাল বাংলাদেশের শুভ সুচনার পথ সুগম হয়-রবি

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৭ মে ২০২১  

বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ৪০তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১।

বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেছেন, ‘আজ ১৭ মে বাঙালী জাতির ইতিহাসে একটি স্মরনীয় দিন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৮১ সালের এদিনে দীর্ঘ ৬ বছর নির্বাসন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন।

তার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে সুগম হয় মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠার পথ এবং ডিজিটাল বাংলাদেশের শুভ সুচনার পথ। জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক এবং আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশ মর্যাদাশীল রাষ্ট্র হিসাবে রূপান্তরিত হয়েছে।

দেশে ফেরার পর দীর্ঘ ৪০ বছরের রাজনৈতিক জীবনে আওয়ামী লীগ সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি টানা তৃতীয়বারসহ চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করছেন জননেত্রী শেখ হাসিনা। স্বদেশ প্রত্যাবর্তনের পর জননেত্রী শেখ হাসিনার পথ মসৃণ ছিল না। নানা ঘাত- প্রতিঘাত পেরিয়ে তাকে আজকের অবস্থানে আসতে হয়েছে। বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা বর্তমান বিশ্বে একজন অনুকরণীয় নেতৃত্বের আদর্শ।

সেদিন জননেত্রী শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য উপস্থিত লক্ষ লক্ষ মানুষের হৃদয়ছোঁয়া ভালোবাসার জবাবে সেদিন তিনি বলেছিলেন, ‘আমার হারাবার আর কিছুই নেই। বাংলার মানুষের পাশে থেকে মুক্তির সংগ্রামে অংশ নেয়ার জন্য আমি দেশে এসেছি।

আমি আওয়ামী লীগের নেত্রী হওয়ার জন্য আসিনি। আপনাদের বোন হিসেবে, মেয়ে হিসেবে, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আওয়ামী লীগের কর্মী হিসেবে আমি আপনাদের পাশে থাকতে চাই।’তার বলিষ্ঠ নেতৃত্বে জাতির পিতার খুনি ও একাত্তরের নরঘাতক যুদ্ধাপরাধীদের বিচারকার্য সম্পন্ন এবং রায় কার্যকর হয়েছে।

তার সুযোগ্য নেতৃত্ব, যোগ্যতা, নিষ্ঠা, মেধা-মনন, দক্ষতা, সৃজনশীলতা ও দূরদর্শী নেতৃত্বে এক সময় দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত যে বাংলাদেশ অস্থিত্ব টিকিয়ে রাখার সংগ্রাম করত সেই দেশ আজ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলছে। বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।

জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সোনার বাংলাদেশ বিশে^র সাথে তাল মিলিয়ে উন্নতির চরম শিখরে পৌছে যাবে ইনশাল্লাহ। জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনার পাশা পাশি দেশের অব্যাহত অগ্রগতি ও শান্তি কামনা করেছেন এমপি রবি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা