• শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৯ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

আজকের সাতক্ষীরা

ফ্ল্যাগশিপ ফিচারে রিয়েলমি সি সেভেন্টিন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০  

বিশ্বব্যাপী তরুণ প্রযুক্তিপ্রেমীদের মন জয় করে চলেছে ট্রেন্ডসেটিং ব্র্যান্ড রিয়েলমি। নিজেদের ডিভাইসে আকর্ষণীয় ডিজাইন ও শক্তিশালী পারফরম্যান্সের সাথে সাশ্রয়ী দামের সমন্বয় স্মার্টফোন ব্যবহারকারীদের মাঝে ব্র্যান্ডটি জনপ্রিয় করে তুলেছে।

ক্রেতা চাহিদা বিবেচনায় রিয়েলমির সি সিরিজে এন্ট্রি-লেভেলের স্মার্টফোন নিয়ে কাজ করেছে। সম্প্রতি ব্র্যান্ডটি এর সি সিরিজিকে নতুন করে বাজারে নিয়ে আসছে। যার ধারাবাহিকতায় এন্ট্রি-লেভেল থেকে মিড-লেভেলের যাত্রায় ব্র্যান্ডটির নতুন সংযোজন রিয়েলমি সি সেভেন্টিন।

বাংলাদেশের বাজারে বৈশ্বিক এ স্মার্টফোন ব্র্যান্ডটি সঙ্গত নানা কারণেই নিজেদের শক্ত অবস্থান তৈরি করেছে। যার প্রমাণ মেলে রিয়েলমি বাংলাদেশের বাজারেই প্রথম অবমুক্ত করেছে এর সি সিরিজের নতুন স্মার্টফোন রিয়েলমি সি সেভেন্টিন। বাজারের চাহিদা অনুযায়ী ধারণা করা হচ্ছে সি সিরিজের মিড-লেভেলের স্মার্টফোনটি এ সিরিজের বিগত ফোনগুলোর মতোই তরুণদের মাঝে জনপ্রিয়তা পাবে।

৯০ হার্টজ রিফ্রেশ রেটের চমকপ্রদ ডিসপ্লে

ব্যবহারকারীদের ভিউং ও গেমিং অভিজ্ঞতায় নতুন মাত্রা যুক্ত করতে রিয়েলমি সি সেভেন্টিনে আছে ৬.৫ ইঞ্চির ১৬০০*৭২০ পিক্সেলের এইচডি প্লাস ডিসপ্লে, যার স্ক্রিন-টু-বডি অনুপাত ৯০ শতাংশ এবং এর স্যাম্পলিং রেট ১২০ হার্টজ। সাধারণ ৬০ হার্টজ ডিসপ্লের চেয়ে এ স্মার্টফোনটির ডিসপ্লে রেট ৫০ শতাংশ বেশি। ডিসপ্লের উজ্জ্বলতা ৬০০ নিট পর্যন্ত হওয়ায় যেকোনো পরিবেশেই স্বাচ্ছন্দ্যে ফোনটি ব্যবহার করা যাবে, ডিসপ্লে দেখার ক্ষেত্রে কোনো অসুবিধা ছাড়াই।

স্ক্রিন কালার টেম্পারেচার ফাংশন থাকায় ব্যবহারকারীরা নিজদের পছন্দমতো স্ক্রিনের কালার টেম্পারেচার বাড়িয়ে নিতে পারবেন। ফলে স্ক্রিনের ব্লু লাইটের পরিমাণ কমে এসে চোখের ওপর চাপ কমাবে।

৫ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির সাথে ১৮ ওয়াটের ব্যাটারির দ্রুতগতির চার্জ

রিয়েলমি সি সেভেন্টিনে রয়েছে ৫ হাজার মেগাওয়াটের বিশাল ব্যাটারি, যা নিশ্চিত করবে দীর্ঘক্ষণ ফোন ব্যবহার। রিয়েলমি ল্যাবের টেস্ট অনুযায়ী, সি সিরিজের নতুন এ স্মার্টফোনটিতে রয়েছে ৩৪ দিনের স্ট্যান্ডবাই মোড, যা অনেক ক্ষেত্রে ফ্ল্যাগশিপ ফোনের চেয়েও বেশি। এর ১৮ ওয়াটের ফাস্ট চার্জের মাধ্যমে মাত্র ৩০ মিনিটে ফোনটির তিন ভাগের একভাগ চার্জ হবে। বাজারে নতুন এ স্মার্টফোনটির একবার ফুল চার্জে কথা বলা যাবে ৩৫ ঘণ্টা, ইউটিউবে ভিডিও দেখা যাবে ১৯ ঘণ্টা, অনলাইনে গান শোনা যাবে ৮৩ ঘণ্টা এবং ইনস্টাগ্রাম ব্রাউজিং করা যাবে ২৪ ঘণ্টা।

এছাড়া ফোনটিতে রয়েছে অ্যাপ কুইক ফ্রিজ ও স্ক্রিন ব্যাটারি অপ্টিমাইজেশনের মতো প্রয়োজনীয় ফিচার। এর অ্যাপ কুইক ফ্রিজ তুলনামূলক কম ব্যবহৃত হওয়া ব্যাকগ্রাউন্ডের অ্যাপগুলোকে ফ্রিজ করে ব্যাটারি সেভ করবে। স্ক্রিন ব্যাটারি অপ্টিমাইজেশন ব্যাটারি চার্জের দীর্ঘস্থায়িত্ব বাড়াতে ডিসপ্লে এফেক্ট কমাবে।

শক্তিশালী পারফরম্যান্স

রিয়েলমি সি সেভেন্টিনে ব্যবহার করা হয়েছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। ১১ ন্যানোটারের এ শক্তিশালী প্রসেসরের সাথে ক্রায়ো ২৪০ সিপিইউ এবং অ্যাড্রেনো ৬১০ জিপিইউর সাথে সর্বোচ্চ ১.৮ গিগাহার্টজ পর্যন্ত গতিতে কাজ করতে পারে। ৪ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ১২৮ গিগাবাইট ইউএফএস ২.১ ইন্টারনাল স্টোরেজের সমন্বয়ে ব্যবহারকারীদের নিশ্চিত করবে চমৎকার অভিজ্ঞতা।

চমৎকার মোবাইল ফটোগ্রাফি নিশ্চিতে এআই ক্যামেরা

অসাধারণ মোবাইল ফটোগ্রাফির ক্ষেত্রে সি সেভেন্টিনে রয়েছে আল্ট্রা-ক্লিয়ার কোয়াড ক্যামেরা সেটআপ। ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রির ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, একটি ম্যাক্রো লেন্স এবং একটি সাদা-কালো পোর্ট্রেট লেন্সের সমন্বয়ে এই সেটআপে ক্যামেরাবন্দি করা যাবে প্রতি মুহূর্তের চমকপ্রদ সব ছবি। ১৩ মেগাপিক্সেলের সাথে এফ/২.২ এর বড় অ্যাপারচার অল্প আলোতেও পরিষ্কার ও উজ্জ্বল ছবি তুলতে সাহায্য করবে।

৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সে প্রাকৃতিক দৃশ্য, স্থাপত্য এবং গ্রুপ ছবি তোলায় মিলবে স্বাচ্ছন্দ্য। আল্ট্রা-ম্যাক্রো লেন্সে ক্ষুদ্র বিষয়বস্তুর মাত্র ৪ সেন্টিমিটারের কাছে গিয়ে ম্যাক্রো জগতের সৌন্দর্য ধারণ করা যাবে। পোর্ট্রেট লেন্সের উন্নততর নতুন কালার ফিল্টারে আরো বেশি লাইট ধারণ করে পোর্ট্রেটে দেবে চমৎকার ডিটেইলস আর অসাধারণ টেক্সচার। ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ক্লিয়ার ফ্রন্ট ক্যামেরায় বড় অ্যাপারচার, এআই বিউটিফিকেশন, বোকেহ ইফেক্টে চকচকে সেলফি উপহার দেবে। সেলফি ক্যামেরায় এইচডিআর এবং ইআইএস স্টেবিলাইজেশনও আছে। রাতেও উজ্জ্বল ছবি ধারণে রিয়েলমি সি সেভেন্টিনে আছে সুপার নাইটস্কেপ মোড।

ডিজাইনে নান্দনিকতা

স্টাইলিশ ডিজাইনে নান্দনিকতা যুক্ত করতে রিয়েলমি সি সেভেন্টিনের পেছনে ক্যামেরার পাশে থেকে শুরু হয়ে একটি চমৎকার আলোর বিচ্ছুরণ ঘটে। ১৮৮ গ্রামের ফোনটির সবচেয়ে পাতলা অংশের পুরুত্ব মাত্র ৮.৫ মিলিমিটার। রিয়েলমি সি১৭ বাজারে পাওয়া যাচ্ছে লেক গ্রিন ও নেভি ব্লু, এ দুটি রঙে। হ্রদের প্রশান্তি ও গভীর সমুদ্রের রহস্যময় অনুভূতির মিশেলে ফোন দুটি ডিজাইন করা হয়েছে।

সি সিরিজের ক্রমাগত উন্নয়নের কারণে সি সিরিজের গ্রাহক সংখ্যা ১.৩ কোটি ছাড়িয়েছে। উন্নয়নের ধারাবাহিকতার ব্যতিক্রম ঘটেনি সিরিজের নতুন ফোন রিয়েলমি সি সেভেন্টিন। ইনস্ট্যান্ট ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ওয়াটারপ্রুফ ফিচার, তিন স্লটের কার্ড সুবিধার পাশাপাশি সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার ফোনটিকে করে তুলেছে সময়োপযোগী। আগ্রহী ক্রেতারা ফোনটি কিনতে পারবেন ১৫ হাজার ৯৯০ টাকা বাজারমূল্যে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা