• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৮ ১৪২৮

  • || ১২ জ্বিলকদ ১৪৪২

আজকের সাতক্ষীরা

ফিলিস্তিনির পক্ষে বিশ্বসেরা সুন্দরী বেলা হাদিদের আবেগঘন স্ট্যাটাস

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১৭ মে ২০২১  

সৌন্দর্যের মাপকাঠি এক জনের কাছে একেক রকম। কিন্তু গ্রিক গণিতবিদ্যার মধ্যে বর্তমানে বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী মার্কিন মডেল বেলা হাদিদ। ‘গোল্ডেন রেশিও অব বিউটিফাই স্ট্যান্ডার্ডস’-এ সবচেয়ে নিখুঁত মুখশ্রীর অধিকারী ফিলিস্তিনি বংশোদ্ভুদ এ সুপার মডেল।

বেলা হাদিদ বর্তমানে যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় মডেলদের অন্যতম। ২০১৭ ফ্যাশন মৌসুমে তিনি নিউইয়র্ক ও ইউরোপে রাজত্ব করেছেন। তিনি ফিলিস্তিন-আমেরিকান আবাসন ব্যবসায়ী মোহাম্মদ হাদিদ ও ডাচ বংশোদ্ভূত মডেল ইয়োলান্দা হাদিদের ছোট মেয়ে। 

এদিকে ফিলিস্তিনে ক্ষেপণাস্ত্র হামলার পাশাপাশি গাজার বিভিন্ন স্থানে গত এক সপ্তাহ ধরে বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। নিজ পিতৃভূমিতে অশান্তির আগুনে জ্বলছেন বেলা হাদিদ। বিষয়টি নিয়ে বেশ কিছু ছবি যুক্ত করে পোস্ট দেন তিনি। সেখানে লিখেছেন, এই বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য। ইসরায়েল ক্ষমতাবলে ফিলিস্তিনকে কলোনি বানানোর জন্য উন্মাদ হয়ে গেছে। সব সময়ই ফিলিস্তিনের স্বাধীনতার কথা বলা হয়েছে। কিন্তু বছরের পর বছর ধরে সেনাবাহিনী দিয়ে বেসামরিক মানুষকে নির্বিচারে হত্যা করছে ইসরায়েল। আমার শরীরে ফিলিস্তিনি রক্ত। ফিলিস্তিনের লোকেরা আমাদেরই আত্মীয়, ভাইবোন। আমি তাদের সঙ্গে আছি। আমার ভালোবাসা তাদের সঙ্গে আছে।

তিনি আরো লিখেছেন, আমি ক্যারিয়ারের শুরু থেকেই বলে আসছি, আমি একজন গর্বিত ফিলিস্তিনি। সেখানকার মানুষ মিলেমিশে থাকায় বিশ্বাসী। তারা যুদ্ধ চায় না। তারা খুবই শান্তিপ্রিয় উদার মানুষ। তাদের ওপর অমানবিক নির্যাতন বন্ধ হোক।

আল-জাজিরার খবরে বলা হয়, বৃহস্পতিবার ঈদুল ফিতরের দিন অনেক ফিলিস্তিনির ঘুম ভেঙেছে বোমার শব্দে। জবাবে ফিলিস্তিনের গোষ্ঠী হামাসও রকেট হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলের হামলা ১২০ জনের বেশি ফিলিস্তিনি নিহত ও প্রায় পাঁচশ মানুষ আহত হয়েছেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা