• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

আজকের সাতক্ষীরা
৬৭

‘প্রচুর সিনেমা দেখছি’

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের ভয়াবহতা এখন সারা দুনিয়ায় ছড়িয়ে গেছে ব্যাপকভাবে। দিন দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। আমাদের দেশেও এ ভাইরাস ক্রমশ ছড়িয়ে পড়ছে সর্বত্র। এ কারণে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে মানুষকে বাসায় থাকার জন্য। অন্য সকলের মতো শোবিজ তারকারাও বাসায় রয়েছেন। বিভিন্নভাবে ভক্তদের সচেতন করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। চলচ্চিত্র অভিনেত্রী দীঘিও এখন বাসায় অবস্থান করছেন। সবাইকে সচেতন হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছেন।

এ বিষয়ে তিনি বলেন, এটা বলার অপেক্ষা রাখে না যে, আমরা সবাই এখন একটি বড় সমস্যার মধ্যে দিয়ে সময় পার করছি। করোনা ছড়াচ্ছেও দ্রুত গতিতে। তাই সকলের উচিত বাসায় অবস্থান করা। আমি নিজেও বাসা থেকে বের হচ্ছি না। বাসায় পরিবারকে সময় দিচ্ছি। সবচেয়ে বেশি যেটা করছি সেটা হলো প্রচুর সিনেমা দেখছি। আমি সিনেমাপাগল মেয়ে। নতুন নতুন ছবি দেখতে পছন্দ করি। তাই কোয়ারেন্টিনের এই সময়ে ছবি দেখছি।

এছাড়া কলেজ খুললেই আমার পরীক্ষা শুরু হবে। তাই পড়াশোনা নিয়েও ব্যস্ত আছি। এর বাইরে মজার বিষয় হলো একটু একটু রান্না করছি। চেষ্টা করছি আর কি। আর সামনে আমি বঙ্গবন্ধুর বায়োপিকে কাজ করতে যাচ্ছি। তাই সে বিষয়েও কিছু স্টাডি করছি। আমি সবাইকে অনুরোধ করবো এখন যেন বাসায় থাকে। বাসায় থাকলে নিজে, পরিবারকে ও অন্য সবাইকে নিরাপদে রাখা হবে। দেশকে নিরাপদে রাখা হবে। এটা কিন্তু কম কথা নয়। তাই অবশ্যই বাসায় থাকতে হবে।

আর একটি কথা হলো, যে যে নিয়মের কথা বলা হচ্ছে সেগুলো মানতে হবে। এর বিকল্প নেই। বার বার সাবান দিয়ে হাত ধুতে হবে। কমপক্ষে ২০ সেকেন্ড ভালো করে হাত ধুতে হবে। অতি প্রয়োজনে বাইরে গেলে মাস্ক ব্যবহার করতে হবে। হাচি কিংবা কাশি হলে টিস্যু ব্যবহার করতে হবে। নাহলে হাতের কনুই ব্যবহার করতে হবে। আমার মনে হয় এটা পরিবারের সকলের সঙ্গে থাকার মোক্ষম সময়। তাদের সময় দেয়া উচিত। বাসায় আপনার যা পছন্দ তাই করুন। কিন্তু অবশ্যই বাসায় থাকুন। এই ভাইরাস থেকে বাঁচতে হলে এটাই বেশি দরকার।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা
সাক্ষাৎকার বিভাগের পাঠকপ্রিয় খবর