• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

আজকের সাতক্ষীরা
৩৯

তালায় ১০ টাকা কেজির চাল বিনামূল্যে পেলেন কর্মহীনরা

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

সাতক্ষীরার তালা উপজেলার জালালপুর ইউনিয়নে করোনাভাইরাসের কারণে কর্মহীন মানুষের মাঝে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা মূল্যের চাল বিনামূল্যে বিতরণ করা হয়েছে। উপজেলার জালালপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কার্ড ধারি ৭৬ জন হতদরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে এ চাল বিতরণ করা হয়।

শনিবার (১১এপ্রিল) দুপুরে জালালপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বর কালীদাশ অধিকারীর উদ্যেগে স্থানীয় ১১ জনের সহযোগিতায় জালালপুর ইউনিয়নের রথখোলা বাজেরর ডিলার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুর রশিদ এর মাধ্যমে কার্ডধারী ৭৬ জনের চাল নায্যমূল্যে ক্রয় করেন। পরে ঐ চাল কার্ড ধারী ৭৬ জন হতদরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে প্রদান করেন।

ডিলার যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুর রশিদ বলেন, ২ নম্বর ওয়াডের মেম্বর কালীদাশ অধিকারী ৭৬টি কার্ডের চালের টাকা পরিশোধ করে দেন। পরে কার্ডধারীদের মাঝে সেই চাল বিনামূল্যে বিতরণ করা হয়। তার এই মহতি উদ্যোগে তার পাশে থেকে যার সহযোগিতা করেছেন তাদেরকে সাধুবাদ জানান তিনি।

এ বিষয়ে মেম্বর এ প্রতিনিধিকে জানান, তার এলাকার দরিদ্র মানুষ করোনার কারণে কর্মহীন হয়ে পড়েছে। তাই খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টার চাল ক্রয় করার মতো অর্থ তাদের কাছে নেই। এ চিন্তা থেকেই এলাকার ১১ জন বিত্তবানের সহযোগিতায় কার্ডধারী ৭৬ জনকে ১০ টাকার ৩০ কেজি চাল বিনামূল্যে দেওয়া হয়েছে।

এ বিষয়ে কার্ডধারী গোপাল ঋষি (৫৫), ছাত্তার গাজী (৬৫) এ প্রতিনিধিকে জানান, করোনার কারণে কাজের জন্য ঘর থেকে বের পারি না। কাজ করে টাকা না আনলে খাবো কি আমরা? আমরা ধার-দেনা করে কার্ড ও ৩০০ টাকা নিয়ে চাল আনতে গিয়েছিলাম। চাল এনেছি কিন্তু কোনো টাকা দিতে হয়নি। ডিলার বললো তোমাদের মেম্বর কালীদাশ ও তার সহোযগীরা চালের টাকা পরিশোধ করে দিয়েছে। তোমরা চাল নিয়ে চলে যাও। বিনামূল্যে চাল পেয়ে আমরা খুব খুশি হয়েছি। মেম্বর ও তার সহযোগীদের মঙ্গল কামনা করছি।

এ বিষয়ে জালালপুর ইউপি চেয়ারম্যান মফিদুল হক লিটু এ প্রতিনিধিকে বলেন, ইউপি সদস্য কালীদাশ অধিকারীর মতো করোনা মোকাবিলায় সকলকে এগিয়ে আসতে হবে আসহায় মানুষদের পাশে। তার এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, আসুন আমরা যে যার অবস্থান থেকে করোনায় কর্মহীন, অসহায়, দুস্থ ও দরিদ্রদের পাশে দাঁড়াই। করোনা প্রতিরোধে ঘরে থাকুন, সুস্থ্য থাকুন, অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরি না করার জন্য জালালপুর ইউনিয়নবাসীর প্রতি আহবান জানান তিনি।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা
সাতক্ষীরা বিভাগের পাঠকপ্রিয় খবর