• সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

আজকের সাতক্ষীরা

জামরুল ও লিচু দিয়ে প্রাকৃতিক ক্লিনজার ব্যবহার করুন

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২১  

আমরা আমাদের ত্বক পরিষ্কার করার জন্য কত উপায় অবলম্বন করে থাকি । আমাদের ত্বক পরিষ্কার করার জন্য ক্লিনজার খুবই প্রয়োজনীয় । আমরা বাজারের ক্লিনজার ব্যবহার করে মুখের ময়লা দূর করি কিন্তু এটি ত্বকের অনেক ক্ষতিও করে । কারণ এ ধরনের ক্লিনজার তৈরিতে রাসায়নিক পদার্থ্ ব্যবহার করা হয় । তাই ত্বক পরিষ্কার করতে প্রাকৃতিক ক্লিনজার ব্যবহার করলে উপকার পাওয়া যাবে । যদি প্রাকৃতিক উপায় অবলম্বন করে ক্লিনজার করা হয় তাহলে এর তেমন  কোন পাশ্বপ্রতিক্রিয়া হয় না । এখন গ্রীষ্মকাল চলছে । বাজার জুড়ে এখন চলছে মেীসুমি ফলের সমারোহ । রসাল ফল শুধু যে অনেক পুস্টিগুণ সমৃদ্ধ তাই নয় , ত্বকচর্চায়ও বেশ কাজে দেয় । এই ফলগুলো প্রাকৃতিকভাবে ত্বক পরিষ্কার করে । আমরা আজকে দেখবো জামরুল ও লিচু ব্যবহার করে ক্লিনজার করার উপায় ।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে জামরুল ও লিচু ব্যবহার করে ক্লিনজিন করা যায় :

প্রয়োজনীয় উপকরণ :

১) জামরুল একটা

২) লিচু একটা

৩) এক চামচ মধু

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটা্ পাত্রে জামরুল নিয়ে থেতো করতে হবে । এরপর জামরুল নিয়ে থেতো করে নিতে হবে । এখন এর রসটুকু বের করে নিতে হবে । এবার এর ভিতর মধু দিয়ে দিতে হবে । এখন সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

রাতে ঘুমানোর আগে তুলা বা একটা কাপড় দিয়ে রসটুকু পুরো মুখে লাগিয়ে নিতে হবে । এরপর কুড়ি মিনিট অপেক্ষা করতে হবে । তারপর পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিতে হবে ।

এই পদ্ধতি অবলম্বন করে ক্লিনজার করলে ত্বকের সেীন্দর্য্ বৃদ্ধি পাবে । শসার মতো জামরুল ও লিচুর রসও সব ধরনের ত্বকেই প্রাকৃতিক ক্লিনজার হিসেবে কাজ করে ।

তাহলে আর দেরি না করে আপনার ত্বকের যত্নে প্রাকৃতিক ক্লিনজার হিসেবে জামরুল ও লিচুর এই প্যাক ব্যবহার করুন এবং স্কিন রাখুন সফট ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা