• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের সাতক্ষীরা

কালিগঞ্জে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

মুজিব বর্ষ উপলক্ষে দেশকে মাদকমুক্ত করার জন্য কালিগঞ্জে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ২০২০ অনুষ্ঠিত হয়েছে। আমরা যুবক রুখব মাদক এই শ্লোগানকে সামনে রেখে মুজিব বর্ষ উপলক্ষে মাদক মুক্ত করার জন্য সমাজ পরিবর্তনে যুব সংহতি প্রকল্পের আওতায় লিডার্স এর বাস্তবায়নে ও কালিগঞ্জ উপজেলা যুব ফোরামের আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশন ও ইউকেএইড এর অর্থায়নে উপজেলার মৌতলা থেকে কালিগঞ্জ বঙ্গবন্ধুর ম্যুরাল পর্যন্ত এই ম্যারাথন উপযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুভ উদ্বোধন ঘোষণা করেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল। এ সময় তিনি হুইসেল বাজিয়ে শুভ সূচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তিনি নিজেও ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এছাড়া কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়ন মথুরেশপুর ইউনিয়ন ও কুশুলিয়া ইউনিয়ন যুব ফোরামের সদস্য সদস্যরা ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সদস্যরা অংশগ্রহণ করেন। কালিগঞ্জ শ্যামনগর মহাসড়কে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা সময় সামনে কালিগঞ্জ থানা পুলিশের গাড়ি ও স্বেচ্ছাসেবকরা রাস্তা যানজট মুক্ত করার জন্য দায়িত্ব পালন করেন।

এছাড়া কালিগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের নেতৃবৃন্দ ম্যারাথন দৌড় এর পিছনে গাড়ি নিয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। মাদকমুক্ত ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় প্রায় ৪০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে বঙ্গবন্ধু ম্যুরাল প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হয়। এ সময় উপজেলা লিডার্স এর উপদেষ্টা পরিষদের সাধারণ সম্পাদক ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাসিস্ট্যান্ট ফিফা রেফারি শেখ ইকবাল আলম বাবলু, কালিগঞ্জ থানার এএসআই ইমরান আলী, এএসআই রুবেল হোসেন, কালিগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের লিডার আবু আহসান, লিডার্স এর উপজেলা অফিসার সুলতা সাহা, উপজেলা যুব ফোরামের উপদেষ্টা কমিটির সদস্য ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, সদস্য আব্দুল করিম মামুন, উপজেলা যুব ফোরামের সভাপতি মোতাহার হোসেন, সাধারণ সম্পাদক আবু হাসান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লিডার্স এর জিল্লুর রহমান, ফিল্ড ফ্যাসিলিটেটর শম্পা বিশ্বাস, বাবর আলী, ইয়াসমিন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজ পরিবর্তনে যুব সংহতি প্রকল্পের সমন্বয়কারী শওকত আলী। আলোচনা সভা শেষে ম্যারাথনে অংশগ্রহণকারী সকলকে নাস্তা প্রদান এবং বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে মৌতলা ইউনিয়ন যুব ফোরামের সদস্য ইকবাল হোসেন, দ্বিতীয় স্থান অধিকার করে কুশুলিয়া ইউনিয়ন যুব ফোরামের সদস্য আতাউর রহমান ও তৃতীয় স্থান অধিকার করে একই ইউনিয়নের শাহীন প্রত্যেকে দেয়াল ঘড়ি প্রদান করা হয়।

এছাড়া দুইজন যুব নারী ম্যারাথন অংশগ্রহণ করায় তাদেরকে শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়। সোনালী ও সবুজ এসময় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে যুব ফোরামের সদস্যবৃন্দ সাংবাদিকবৃন্দ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আগামীতে এ ধরনের ম্যারাথন দৌড় প্রতিযোগিতা আয়োজনের জন্য লিডার্স এর সার্বিক সহযোগিতার আহবান জানান।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা