• বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

আজকের সাতক্ষীরা
সর্বশেষ:
কুমিল্লায় মাইক্রোবাস খাদে পড়ে নিহত ৩ করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী দিনাজপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে এনজিও কর্মী
১৭

কালিগঞ্জে দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখতে জরিমানা আদায়

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে করোনা প্রতিরোধে ফাইটিং টিম গঠন করা হয়েছে। এছাড়াও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধিতে গত ১৮ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবসায়িসহ বিভিন্ন ব্যক্তিকে ২ লাখ ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান জানান, বিদেশ ফেরত ১৬৫ জনকে হোম কোয়ারেন্টাইনে আওতায় আনা হয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছে। করোনা মোকাবেলায় কর্মকর্তাদের সমন্বয়ে ফাইটিং টিম সকল ইউনিয়নে সার্বক্ষনিক খোজ খবর ও প্রচার-প্রচারণা অব্যহত রেখেছেন। করোনা ভাইরাস প্রতিরোধে রবিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে তারই সভাকক্ষে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

এসময় ইউনিয়ন সহকারী (ভূমি) তহশীলদারগন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা, বিআরডিবি‘র কর্মকর্তাসহ সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জরুরী সভায় বাজারে নিত্য প্রয়োজীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে মোবাইল কোর্ট পরিচালনার ক্ষেত্রে অভিযোগ সংগ্রহের জন্য টিম গঠন করা হয়। বাজার গুলি হলো কৃষ্ণনগর বাজার, বিষ্ণপুর বাজার, উজিরপুর হাট, বাঁশতলা বাজার, কুশুলিয়া হাট, জিরোনগাছা হাট, নলতা হাট, কাঁকশিয়ালী বাজার, তারালী গরুর হাট, নাজিমগঞ্জ বাজার, রতনপুর হাট, মৌতলা বাজার। এই টিমের অভিযোগের ভিত্তিতে সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। সভায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি, বিদেশ ফেরত ব্যক্তিগন হোম কোয়ারেন্টেইনে থাকছে কিনা, ঐ সকল ব্যক্তি জনসম্মুখে ঘোরাফেরা করছে কিনা, তাদের মাধ্যমে নতুন করে কেউ আক্রান্ত হচ্ছে কিনা, মোবাইল কোর্ট পরিচালনা করার প্রয়োজন কিনা, এই সকল বিষয়ে সার্বক্ষনিক নজরদারী ও তদারকির জন্য সকল ইউনিয়নে একজন সরকারি কর্মকর্তাকে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ঠ টিম গঠন করা হয়।

টিমের ট্যাগ অফিসারগন হলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা জমিরুল হায়দার, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, কৃষি কর্মকর্তা রুহুল আমিন, মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, আশরাফুল আলম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, ব্যানবেইস কর্মকর্তা নাসিম শাহাদাত, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার মন্ডল, সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, দারিদ্র বিমোচন কর্মকর্তা তপন জ্যোতি চক্রবর্তী, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা
সাতক্ষীরা বিভাগের পাঠকপ্রিয় খবর