• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

আজকের সাতক্ষীরা
১৯৫২

করোনা নেগেটিভ শুনেই বিরিয়ানি খাওয়ার আবদার কিশোরের

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

চাঁদপুরে হাসপাতালে ভর্তি হওয়া কিশোরের শরীরের নমুনায় করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। আজ রবিবার দুপুরে আইইডিসিআর থেকে জেলা সিভিল সার্জনের কার্যালয়ে এই রিপোর্ট পৌঁছে। এতে স্বস্তি ফিরেছে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক, নার্স, স্টাফ ও রোগীদের মধ্যে। এর আগে গত শুক্রবার দুপুরে শহরে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত ভাসমান অবস্থায় ঘোরাফেরা করা এই কিশোরকে হাসপাতালে ভর্তি করা হয়। 

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, করোনাভাইরাস সন্দেহে যে কিশোরকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তার শরীরের নমুনার পরীক্ষার রিপোর্ট দিয়েছে আইইডিসিআর। এতে করোনা নেগেটিভ পাওয়া গেছে। তিনি আরো জানান, চাঁদপুরে এখন একশ ৩৭ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে আছেন। এছাড়া একশ ৫ জনের ১৪ দিন শেষ হওয়ায় তাদের অবমুক্ত ঘোষণা করা হয়েছে।

এদিকে, ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুজাউদৌলা রুবেল জানান, ওই রোগীর শরীরের নমুনা পরীক্ষা রিপোর্ট নেগেটিভ হওয়ায় আমাদের মাঝে স্বস্তি ফিরেছে। এ নিয়ে গত দুইদিন হাসপাতালে আসা রোগীসহ সংশ্লিষ্টদের মধ্যে এক ধরনের আতঙ্ক কাজ করেছিল। তারপরও আমরা ধৈর্য্য ও সাহহের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করেছি। 

ডা. রুবেল আরো জানান, কিশোরের শারীরিক অবস্থার বেশ উন্নতি হয়েছে। জ্বর, সর্দি ও কাশি কমে গেছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, মানিকগঞ্জ সদরের আবুল হোসেনের ছেলে সুমন মিয়া (১৬)। রাজধানীর সদরঘাটের লঞ্চ টার্মিনালে বোতলজাত পানি বিক্রি করত ওই কিশোর। গত ১৯ মার্চ সেখান থেকে অসুস্থতা নিয়ে লঞ্চযোগে চাঁদপুরে আসে সে। এখানে কোথাও কোনো আশ্রয় না পাওয়ায় গত ৯ দিন জ্বর সর্দি ও কাশি নিয়ে শহরে ঘুরে বেরিয়েছে সে। পরে গত শুক্রবার স্থানীয় এক গণমাধ্যমকর্মীর চোখে পড়ে সুমন। এমন পরিস্থিতিতে তাকে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তখন অনেকেই ধারণা করেছিলেন, কিশোরটি করোনাভাইসে আক্রান্ত। 

অন্যদিকে, হাসপাতালের বেডে চিকিৎসাধীন সুমন নামে এই কিশোরের কাছে পৌঁছে যায় তার সুস্থতার সংবাদ। এসময় অতি আনন্দে কান্নায় ভেঙে পড়ে। চিকিৎসকদের কাছে বিরিয়ানি খাওয়ার আবদার করে সে।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা
ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর