• মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

আজকের সাতক্ষীরা
সর্বশেষ:
রংপুরে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় তিন নারীসহ নিহত ৪ কাল সব জেলায় ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন প্রধানমন্ত্রী দেশে করোনায় নতুন আক্রান্ত ১, সুস্থ ১৯ জন ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি দেশ এখন নিরাপদে আছে: স্বাস্থ্যমন্ত্রী ৫০০০ কোটি টাকার করোনা তহবিলের প্রজ্ঞাপন আজ
১১৩৩

আগামীতে যুদ্ধবিমান কিনবে সেনাবাহীনি

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

ভিশন ২০৩০ কে সামনে রেখে যুদ্ধ বিমান কেনার স্বপ্ন দেখছে বাংলাদেশ সেনা বাহিনী। এরইমধ্যে পরিকল্পনাও সম্পন্ন করা হয়েছে।

সোমবার (২রা মার্চ) দুপুরে, লালমনিরহাট আর্মি এভিয়েশন স্কুলের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ। এসময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় বাংলাদেশ সেনাবাহিনীর এভিয়েশন গ্রুপ বেশ এগিয়েছে। বর্তমানে ওয়ান সেভেন ওয়ান হেলিকপ্টার ব্যবহার করছে সেনাবাহিনী। আগামী বছর আরও ৬টি হেলিকপ্টার সংযোজন করা হবে।

সকাল ১১টায় একটি বিশেষ হেলিকপ্টারে ঢাকা থেকে লালমনিরহাট বিমানবন্দরে অবতরণ করেন সেনাপ্রধান। এসময়, কয়েকটি বিমানে সেনাপ্রধানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।এরপর আর্মি এভিয়েশন স্কুল, মিল্কিং পার্লার উদ্বোধন করে সেনাবাহিনী পরিচালিত লালমনিরহাটের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে সেনা প্রধান জানান, নবনির্মিত আর্মি এভিয়েশন বিদ্যালয়ে বাংলাদেশ সেনাবাহিনীর সকল বৈমানিক, প্রকৌশলী এবং বিমান ক্রুদের প্রশিক্ষণের মাধ্যমে বিমান চালানোয় দক্ষ করে গড়ে তোলা হবে।লালমনিরহাট আর্মি এভিয়েশন স্কুলে ১৪টি ট্রেডে প্রশিক্ষণ গ্রহনণ করবেন আর্মি এভিয়েশন গ্রুপের সৈনিকরা। আধুনিকতার সঙ্গে তাল মিলিয়ে সৈনিকদের দক্ষতা বাড়াতে বাংলাদেশ সেনাবাহিনীর ঢাকা ক্যান্টনমেন্ট থেকে আর্মি এভিয়েশন স্কুলটি ট্রাফিক যটমুক্ত আকাশের লালমনিরহাট বিমানবন্দরে স্থানান্তর করা হয়। এর মাধ্যমে সেনাবাহিনী এভিয়েশনে সক্ষমতা আরো একধাপ এগিয়ে গেলো।

এসময় সেনাপ্রধানের সঙ্গে ছিলেন সেনাবাহিনীর কোয়াটার মাষ্টার লেঃ জেনারেল মোঃ সামছুল হক, এভিয়েশন গ্রুপ কমান্ডার মেজর জেনারেল আলমগীর হোসেন, মাষ্টার জেনারেল অব অর্ডন্যান্স মেজর জেনারেল মোঃ আবু সাঈদ সিদ্দিক, রংপুর সেনানিবাসের ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, পুলিশ সুপার আবিদা সুলতানা ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান প্রমুখ।

আজকের সাতক্ষীরা
আজকের সাতক্ষীরা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর